অলিম্পিকে বাতিল হয়ে গেল ভারতীয় শাটলারের জয়

শনিবার গুয়াতেমালার কর্ডনের বিপক্ষে প্রথম গেমে ২১-৮ পয়েন্টে জেতেন লক্ষ্য। এরপর দ্বিতীয় গেমে তাকে ২২-২০ পয়েন্টে হারিয়ে ম্যাচ জিতে নেন তরুণ শাটলার। তবে তার দারুণ জয় বিফলে যাচ্ছে বাম কনুইয়ের চোটে কর্ডন নিজের নাম প্রত্যাহার করে নেওয়ায়। গত টোকিও অলিম্পিকের সেমিফাইনালিস্ট কর্ডনের ২০২৪ সালের অলিম্পিকের সবগুলো ম্যাচ বাতিল করা হয়েছে।

প্যারিস অলিম্পিকে জয় দিয়ে সূচনা করেছিলেন ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড় লক্ষ্য সেন। এই শাটলারের জয়টি যদিও বৃথা হয়ে গেছে। যে প্রতিপক্ষের বিপক্ষে জিতেছিলেন, সেই কেভিন কর্ডন চোটে পড়ে আর খেলতে পারবেন না এবারের অলিম্পিকে। নিয়ম অনুযায়ী লক্ষ্যের পাওয়া জয়টি তাই বাতিল করে দিয়েছে অলিম্পিক কর্তৃপক্ষ।

শনিবার গুয়াতেমালার কর্ডনের বিপক্ষে প্রথম গেমে ২১-৮ পয়েন্টে জেতেন লক্ষ্য। এরপর দ্বিতীয় গেমে তাকে ২২-২০ পয়েন্টে হারিয়ে ম্যাচ জিতে নেন তরুণ শাটলার। তবে তার দারুণ জয় বিফলে যাচ্ছে বাম কনুইয়ের চোটে কর্ডন নিজের নাম প্রত্যাহার করে নেওয়ায়। গত টোকিও অলিম্পিকের সেমিফাইনালিস্ট কর্ডনের ২০২৪ সালের অলিম্পিকের সবগুলো ম্যাচ বাতিল করা হয়েছে। আর ইতোমধ্যে খেলা ম্যাচগুলোও বাতিলের তালিকায় পড়ে বলে জানিয়েছে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন।

ব্যাডমিন্টন পুরুষ একক ইভেন্টে এল গ্রুপে ছিলেন লক্ষ্য। কর্ডনের অনুপস্থিতিতে গ্রুপটি এখন তিনজনের হয়ে গেছে। ইন্দোনেশিয়ান জোনাথন ক্রিস্টি ও বেলজিয়ামের জুলিয়ান গ্যারাগিকে তাই খেলতে হবে দুটি করে ম্যাচ। 

তাদের দুজনের বিপক্ষে ম্যাচগুলো যোগ করলে লক্ষ্যের ম্যাচ সংখ্যা দাঁড়ায় তিন। এল গ্রুপে ২২ বছর বয়সী এই ক্রীড়াবিদকেই একমাত্র তিনটি ম্যাচ খেলতে হবে। যার মধ্যে একটি ম্যাচের কোন মানেই আর থাকলো না! সেটি আবার লক্ষ্যের ক্ষেত্রে ছিল জয় পাওয়া ম্যাচ। বিনা মজুরিতেই যেন তার খাটুনি!

 

Comments