হোটেল রুমে অবৈধ অনুপ্রবেশ, ক্ষোভ ঝাড়লেন কোহলি

ভারতের তারকা বিরাট কোহলি মানসিকভাবে এমনিতেই ছিলেন না সেরা অবস্থায়। এরপর হোটেল রুমে ফিরে গিয়ে জানতে পারলেন, সেখানেও হয়েছে অবৈধ অনুপ্রবেশ!
ছবি: এএফপি

এমনিতেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিলল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম হার। তার ওপর ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পাশাপাশি ফিল্ডিংয়ে সহজ ক্যাচ ফেলে দেওয়া। ভারতের তারকা বিরাট কোহলি মানসিকভাবে এমনিতেই ছিলেন না সেরা অবস্থায়। এরপর হোটেল রুমে ফিরে গিয়ে জানতে পারলেন, সেখানেও হয়েছে অবৈধ অনুপ্রবেশ! এমন বাজে অভিজ্ঞতায় তার ক্ষোভ প্রকাশ করাটা খুবই স্বাভাবিক।

রোববার পার্থে সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকার পেসারদের তোপে ধ্বসে পড়ে ভারতীয় ব্যাটিং লাইনআপ। ব্যর্থ হন কোহলিও, আউট হয়ে যান মাত্র ১২ রান করে। পরবর্তীতে সীমানার কাছে হাতে জমাতে পারেননি সহজ ক্যাচ। তার হতাশার ম্যাচে ৫ উইকেটে হারের তেতো স্বাদ পেতে হয় দলকে। এর কয়েক ঘণ্টা পর কোহলি জানতে পারেন, ভারত দল যে হোটেলে উঠেছে, সেখানেই ঘটেছে অবৈধ অনুপ্রবেশের ঘটনা। সেটা আবার তার রুমেই!

শুধু রুমে প্রবেশ করেই ক্ষান্ত হয়নি দুর্বৃত্তরা, পুরো রুমের ভিডিও ধারণ করে তা সামাজিক মাধ্যমেও ছড়িয়ে দিয়েছে। সেটা নজর এড়ায়নি কোহলিরও। সামাজিক মাধ্যমে ইন্সটাগ্রামে নিজের স্বীকৃত অ্যাকাউন্টে তা প্রকাশ করে ক্ষোভ ঝেড়েছেন ৩৩ বছর বয়সী ব্যাটার। ব্যক্তিগত গোপনীয়তা নিয়ে শঙ্কায় থাকার কথাও জানিয়েছেন তিনি।

সোমবার ইন্সটাগ্রামে কোহলি লিখেছেন, 'আমি বুঝতে পারি যে ভক্তরা তাদের প্রিয় খেলোয়াড়দের দেখলে খুবই আনন্দিত ও উত্তেজিত হয়ে পড়ে এবং তাদের সঙ্গে দেখা করার জন্যও রোমাঞ্চিত থাকে। আমি সব সময়ই এটা সমর্থন করেছি। তবে এই ভিডিওটা ভয়ানক এবং এটা আমাকে আমার ব্যক্তিগত গোপনীয়তা নিয়ে শঙ্কায় ফেলে দিয়েছে।' 

নিজের রুমেও যদি গোপনীয়তা রক্ষা না হয়, তবে কোথায় তা পাবেন সেই প্রশ্নও রেখেছেন ভারতীয় তারকা, 'যদি আমি আমার হোটেল রুমেই ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার ব্যাপারটি না পাই, তবে আর কোথায় আমি তা আশা করতে পারি? এমন (ভালোবাসার) বাড়াবাড়ি ও গোপনীয়তার পুরোপুরি লঙ্ঘন আমার জন্য মেনে নেওয়ার মতো না। দয়া করে মানুষের গোপনীয়তাকে সম্মান করুন ও তাদেরকে বিনোদনের মাধ্যম বানাবেন না।'

কোহলির পোস্টের পরপরই সেখানে নিজেদের প্রতিক্রিয়া জানাতে থাকেন ক্রিকেট তারকারা। তার স্ত্রী আনুশকা শর্মাও প্রকাশ করেছেন অসন্তোষ। তিনি মন্তব্য করেছেন, 'আপনার বেডরুমেও যদি এটা ঘটে, তবে সীমা থাকল কোথায়?' অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার লিখেছেন, 'এটা অসহ্য, একেবারেই মেনে নেওয়ার মতো না।' 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ ও হোটেলে ঘটা এই অনাকাঙ্ক্ষিত ঘটনা বাদ দিলে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ সময় কাটছে কোহলির। তিন ম্যাচে করেছেন মোট ১৫৬ রান। তার ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংসেই নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারায় ভারত।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago