রাহুলের পর সুরিয়াকুমারের তাণ্ডবও থামালেন সাকিব

৭ ওভার শেষে ভারতের রান ছিল ১ উইকেটে ৪২ রান। ম্যাচের এই পর্যায়ে বাংলাদেশ দল স্বস্তিতেই ছিল। কিন্তু সেটা টিকতে দিলেন না ওপেনার কেএল রাহুল।
ছবি: এএফপি

৭ ওভার শেষে ভারতের রান ছিল ১ উইকেটে ৪২ রান। ম্যাচের এই পর্যায়ে বাংলাদেশ দল স্বস্তিতেই ছিল। কিন্তু সেটা টিকতে দিলেন না ওপেনার কেএল রাহুল। ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালালেন তিনি। তাতে তরতর করে বেড়ে উঠল ভারতের সংগ্রহ। হাফসেঞ্চুরির স্বাদ নেওয়ার পরই অবশ্য তাকে সাজঘরে ফেরাতে পারলেন সাকিব আল হাসান। বাংলাদেশ অধিনায়ক পরে থামালেন সুরিয়াকুমার যাদবের তাণ্ডবও।

বুধবার অ্যাডিলেডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। টস জিতে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান আগে নিয়েছেন আগে বোলিংয়ের সিদ্ধান্ত। এই প্রতিবেদন লেখার সময়, ব্যাটিংয়ে থাকা ভারতের সংগ্রহ ১৪ ওভারে ৩ উইকেটে ১১৯ রান। বিরাট কোহলি ২৮ বলে ৩২ ও মাত্রই নামা হার্দিক পান্ডিয়া ২ বলে ২ রানে ক্রিজে আছেন।

টপ এজ হয়ে শর্ট ফাইন লেগে মোস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ দেন রাহুল। ৩২ বলে ৩ চার ও ৪ ছক্কায় তিনি করেন ৫০ রান। কোহলির সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৭ বলে ৬৭ রান যোগ করেন রাহুল। বিশ্বকাপে আগের তিন ম্যাচেই বিবর্ণ ছিলেন তিনি। এদিন রাখেন সামর্থ্যের ছাপ। দশম ওভারে তিনি যখন সাকিবের বলে আউট হন, ততক্ষণে শুরুর ধাক্কা সামলে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ভারত।

নবম ওভারে বাঁহাতি পেসার শরিফুল ইসলামের ওপর তোপ দাগেন রাহুল। হাঁকান ২ ছক্কা ও ১ চার। সব মিলিয়ে ওই ওভারে আসে ২৪ রান। সেসময় থেকে আলগা হতে থাকে বাংলাদেশের বোলারদের চাপ।

সুরিয়াকুমার ক্রিজে গিয়েই মারতে শুরু করেছিলেন। ১৩তম ওভারে তার আগ্রাসনের শিকার হন তরুণ পেসার হাসান মাহমুদ। ৩ চারসহ ওই ওভার থেকে ভারত আনে ১৪ রান। পরের ওভারেই অবশ্য বোল্ড হয়ে সুরিয়াকুমার মাঠ ছাড়েন। বাঁহাতি স্পিনার সাকিবের দ্বিতীয় শিকার হন তিনি। ১৬ বলে ৪ চারে ৩০ রান করে আউট হন সুরিয়াকুমার। ভাঙে কোহলির সঙ্গে তার ২৫ বলে ৩৮ রানের জুটি।

Comments

The Daily Star  | English

No electricity at JU halls, protesters fear police crackdown

Electricity supply was cut off at Jahangirnagar University halls this night spreading fear of a crackdown among students

1h ago