বৃষ্টির পর টাইগারদের লক্ষ্য ১৬ ওভারে ১৫১

অ্যাডিলেড ওভালে থেমেছে বৃষ্টি। চলছে মাঠ পরিচর্যায় কাজ। ফলে খেলা শুরু হওয়ার প্রস্তুতি চলছে। বৃষ্টির কারণে কমিয়ে আনা হয়েছে ম্যাচের পরিধি। টাইগারদের জন্য দাঁড়িয়েছে নতুন লক্ষ্য।

অ্যাডিলেড ওভালে থেমেছে বৃষ্টি। চলছে মাঠ পরিচর্যায় কাজ। ফলে খেলা শুরু হওয়ার প্রস্তুতি চলছে। বৃষ্টির কারণে কমিয়ে আনা হয়েছে ম্যাচের পরিধি। টাইগারদের জন্য দাঁড়িয়েছে নতুন লক্ষ্য। ১৬ ওভারে করতে হবে ১৫১ রান। অর্থাৎ বাকি নয় ওভারে করতে হবে ৮৫ রান।

বৃষ্টির আগে আগে লিটন দাসের আগ্রাসী ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পেয়েছিল বাংলাদেশ। ৭ ওভারেই তুলেছিল বিনা উইকেটে ৬৬ রান। তবে আর খেলা না হলে ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে জিতত টাইগাররা। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারত তাদের নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান তুলেছে।

রান তাড়ায় নাজমুল হোসেন শান্ত সংগ্রাম করলেও শুরু থেকেই আগ্রাসী লিটন। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে তুলে নিয়েছেন নিজের হাফসেঞ্চুরিও। ২১ বলেই তুলে নেন ফিফটি। যা বাংলাদেশের হয়ে দ্বিতীয় দ্রুততম ফিফটি। বৃষ্টি নামার আগ পর্যন্ত ২৬ বলে ৫৯ রান করে অপরাজিত আছেন ডানহাতি লিটন। তিনি মেরেছেন ৭টি চার ও ৩টি ছক্কা। তবে খোলসে বন্দি আছেন বাঁহাতি শান্ত। ৭ রান করতে খেলেছেন ১৬ বল। আসেনি কোনো বাউন্ডারি।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। একটি জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা। তবে আরেক ওপেনার লোকেশ রাহুল ও সাবেক অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে ঘুরে দাঁড়ায় দলটি। দ্বিতীয় উইকেটে স্কোরবোর্ডে ৬৭ রান যোগ করেন এ দুই ব্যাটার। রাহুলকে ফিরিয়ে এ জুটি ভাঙেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

এরপর সুরিয়াকুমারের সঙ্গে ৩৮ রানের আরও একটি জুটি গড়েন কোহলি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ভারত। এরপর আরও ৩টি উইকেট হারালেও এক প্রান্ত আগলে রেখে দলের বড় পুঁজি নিশ্চিত করেন কোহলি। বড় লক্ষ্যই পায় বাংলাদেশ। দলের পক্ষে অপরাজিত সর্বোচ্চ ৬৪ রানের ইনিংস খেলেন কোহলি। রাহুলের ব্যাট থেকে আসে ৫০ রান। সুরিয়াকুমার করেন ৩০ রান।

Comments

The Daily Star  | English

Schools to remain shut till April 27 due to heatwave

The government has decided to keep all schools shut from April 21 to 27 due to heatwave sweeping over the country

2h ago