সাকিব-লিটনদের সঙ্গে ভবিষ্যৎ নিয়ে এখনও ভাবেননি শ্রীরাম

বাংলাদেশ দলের সঙ্গে টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের চুক্তি একদম শেষদিকে।
Sridharan Sriram
টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম। ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশ দলের সঙ্গে টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের চুক্তি একদম শেষদিকে। কদিন আগে অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেও শ্রীরামকে দলের সঙ্গে দেখতে চান তিনি। তবে এই বিষয়ে এখনও কিছু না ভাবার কথা বললেন শ্রীরাম।

গত অগাস্টে ভারতীয় শ্রীরামকে নিয়োগ দেওয়া হয় বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করার জন্য তিনি চুক্তিবদ্ধ হন বিসিবির সঙ্গে। সে অনুসারে, সাকিব-লিটন দাসদের সঙ্গে তার কাজের মেয়াদ ফুরিয়ে আসার পথে। টাইগাররা বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হলে আর মাত্র এক ম্যাচে তিনি থাকছেন দায়িত্বে।

আগামীকাল রোববার অ্যাডিলেডে সুপার টুয়েলভের ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ চারে নাম লেখাতে শুধু এই লড়াইয়ে জিতলেই চলবে না লাল-সবুজের প্রতিনিধিদের। তাদেরকে তাকিয়ে থাকতে হবে দুই নম্বর গ্রুপের অন্য ম্যাচগুলোর ফলের দিকে। বিভিন্ন সমীকরণ মিলে গেল তবেই সেমির টিকিট মিলবে টাইগারদের।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশে নিজের ভবিষ্যৎ নিয়ে শ্রীরাম বলেন, 'আবারও বলছি, একটা সময়ে একটা ম্যাচ, একটা সময়ে একটা টুর্নামেন্ট (ধরে ভাবছি)। এখন আমার লক্ষ্য হচ্ছে, বিশ্বকাপটা ভালোভাবে শেষ করা। আমার নজর কেবল সেদিকেই। বেশি দূরের কিছু নিয়ে চিন্তা করিনি।'

শ্রীরামের অধীনে বাংলাদেশের সাফল্যের পরিসংখ্যান উজ্জ্বল হয়নি। তার অধীনে ১২ ম্যাচ খেলে দলটির জয় মাত্র চারটিতে। তবে কাজের মেয়াদের শুরু থেকেই ম্যাচের ফল সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে না শ্রীরামের কাছে। বরং তিনি টি-টোয়েন্টি সংস্করণের সঙ্গে ক্রিকেটারদের মানিয়ে নেওয়া ও প্রক্রিয়া ঠিক রাখার দিকে নজর দিচ্ছেন। সেই বিবেচনায় তিনি ইতিবাচক ভূমিকা রেখেছেন।

Comments

The Daily Star  | English

Petrol, octane prices to rise Tk 2.50, diesel 75p

Diesel and kerosene prices were set at Tk 107 per litre while the price of petrol will be Tk 127, and octane Tk 131 from June 1

46m ago