ট্রান্সফার লাইভ: ইউনাইটেডের রাডারে আসেনসিও, ডি ইয়ংকে চায় লিভারপুল

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

আসেনসিওকে চায় ম্যানচেস্টার ইউনাইটেড

স্প্যানিশ সংবাদ মাধ্যম রিলেভোর সংবাদ অনুযায়ী, রিয়াল মাদ্রিদের উইঙ্গার আসেনসিওকে পেতে আগ্রহ দেখাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। তার জন্য লস ব্লাঙ্কোসদের ৩০ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত ইংলিশ ক্লাবটি।

অবশেষে বার্সেলোনা ছাড়লেন উমতিতি

শেষ পর্যন্ত বার্সেলোনা ছেড়েছেন ফরাসি ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। ধারে লিসে যোগ দিয়েছেন এ ডিফেন্ডার। এরজন্য অবশ্য কোনো অর্থ খরচ করতে হচ্ছে না ইতালিয়ান ক্লাবটিকে। এমনকি তার বেতন ভাতারও উল্লেখযোগ্য অংশ পরিশোধ করবে কাতালান ক্লাবটি। 

ডি ইয়ংকে পাওয়ার দৌড়ে এবার লিভারপুল

বেশ কিছু ক্লাবের সঙ্গেই এবার ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের না যুক্ত হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির সঙ্গে তো আলোচনা অনেক দূরই এগিয়েছিল। রয়েছে বায়ার্ন মিউনিখও। টোটাল ফুটবলের সংবাদ অনুযায়ী, এ তারকা পেতে চায় লিভারপুলও। এরজন্য এরমধ্যেই ৬০ মিলিয়ন পাউন্ডের একটি প্রস্তাব দিয়েছে ক্লাবটি। অন্যান্য নানা খরচ মিলিয়ে যা দাঁড়াতে পারে ৭১ মিলিয়ন পাউন্ড।

বেলিংহামকে পেতে চেষ্টা করবে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে বিবর্ণ শুরুর পর মাঝমাঠের দুর্বলতা প্রকটভাবেই স্পষ্ট হয়েছে লিভারপুলের। ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেসের সংবাদ অনুযায়ী, শেষ মুহূর্তে বরুসিয়া ডর্টমুন্ড থেকে জুড বেলিংহামকে স্বাক্ষর করানোর কথা বিবেচনা করতে পারে লিভারপুল।

ধারে গ্যালাতাসারে যাওয়ার প্রস্তাব মেনে নিয়েছেন ইকার্দি

ফরাসি সংবাদমাধ্যম লা'কিপের সংবাদ অনুযায়ী, ধারে পিএসজি ছেড়ে তুরস্কের ক্লাব গ্যালাতাসারেতে যোগ দেওয়ার ব্যাপারে রাজী হয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। ডিল চূড়ান্ত দুই ক্লাবও এখনও আলোচনা চালিয়ে যাচ্ছে।

আন্তনিকে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ইউনাইটেড

আক্রমণভাগের শক্তি বাড়াতে আয়াক্সের আন্তনিতে অনেক দিন থেকে নজর ম্যানচেস্টার ইউনাইটেড। বেশ কিছু প্রস্তাব দিয়েও মন গলাতে পারেনি ক্লাবটির। দ্য অ্যাথলেটিকের সংবাদ অনুযায়ী, তাকে পাওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়ে গিয়েছে ক্লাবটি। ৯৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে হতে পারে এ চুক্তি। যদিও তার জন্য এখনও ১০০ মিলিয়ন ইউরোই চায় আয়াক্স।

Comments

The Daily Star  | English

Submarine cable breakdown may disrupt Bangladesh internet

It will take at least 2 to 3 days to resume the connection

18m ago