ট্রান্সফার লাইভ: নাপোলি পেল রোনালদোকে কেনার প্রস্তাব, সিটিতে থাকবেন বার্নার্দো

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের চলমান গ্রীষ্মকালীন দলবদল রয়েছে একেবারে শেষ পর্যায়ে। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করছে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাচ্ছেন। আবার অনেকে পাড়ি জমাচ্ছেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

নাপোলি পেল রোনালদোকে কেনার প্রস্তাব

ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, ক্রিস্তিয়ানো রোনালদোকে কেনার প্রস্তাব ইতালিয়ান ক্লাব নাপোলির কাছে দিয়েছেন তার এজেন্ট হোর্হে মেন্দেস। এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলতে মুখিয়ে থাকায় ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান তিনি। পর্তুগিজ মহাতারকা রোনালদোকে নতুন ক্লাব খুঁজে দেওয়ার পাশাপাশি ইউনাইটেডকেও তার বদলি খুঁজে দিতে হবে মেন্দেসকে। সেক্ষেত্রে নাপোলির তরুণ স্ট্রাইকার ভিক্টর ওসিমেন হতে পারেন রোনালদোর সম্ভাব্য বিকল্প।

বার্নার্দো থেকে যাবেন ম্যান সিটিতে

পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্দো সিলভাকে পাওয়া হচ্ছে না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা গণমাধ্যমের কাছে দিয়েছেন বার্নার্দোর থেকে যাওয়ার খবর। তিনি বলেছেন, 'সে এখানে থাকবে। বার্নার্দোর ব্যাপারে কোনো ক্লাবের কাছ থেকে আমরা কোনো ফোনকল পাইনি। সেকারণে সে থাকবেন। আমি আপনাদের বলছি, সে থাকবে।' 

ফিরমিনোকে দিয়ে পারেদেসকে চায় লিভারপুল

ইতালিয়ান গণমাধ্যম কালসিওমার্কাতো জানিয়েছে, মাঝমাঠের শক্তি বাড়াতে পিএসজির আর্জেন্টাইন মিডফিল্ডার লেয়ান্দ্রো পারদেসকে চায় লিভারপুল। তবে সেজন্য ট্রান্সফার ফি দেওয়ার পরিবর্তে খেলোয়াড় বিনিময় করতে আগ্রহী প্রিমিয়ার লিগের দলটি। তারা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোকে নেওয়ার প্রস্তাব দিতে তৈরি ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজিকে। পারেদেস ও ফিরমিনো দুজনেরই মূল্য ২৫ থেকে ৩০ মিলিয়ন ইউরোর মধ্যে।

পাকেতা যোগ দিচ্ছেন ওয়েস্টহ্যামে

ওয়েস্টহ্যাম ইউনাইটেডে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস পাকেতা। তার দলবদলের ব্যাপারে প্রিমিয়ার লিগের ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিগ ওয়ানের দল অলিম্পিক লিওঁ। পাকেতার জন্য ওয়েস্টহ্যামের আগের দুটি প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল লিওঁ। অবশেষে তৃতীয় প্রস্তাবে সফলতার মুখ দেখেছে তারা।

Comments

The Daily Star  | English

Hasina, Jaishankar for advancing India-Bangladesh partnership

Prime Minister Sheikh Hasina today called for sustained dialogues between Bangladesh and India to exchange ideas and experiences to help overcome the challenges in their journey towards economic development

1h ago