ট্রান্সফার লাইভ: আন্তোনির জন্য ইউনাইটেডের ৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব প্রত্যাখ্যাত

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের চলমান গ্রীষ্মকালীন দলবদল রয়েছে একেবারে শেষ পর্যায়ে। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করছে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাচ্ছেন। আবার অনেকে পাড়ি জমাচ্ছেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

আন্তোনির জন্য ইউনাইটেডের ৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব প্রত্যাখ্যাত

ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, ২২ বছর বয়সী ব্রাজিলিয়ান উইঙ্গার আন্তোনিকে পেতে ম্যানচেস্টার ইউনাইটেড দিয়েছিল ৯০ মিলিয়ন ইউরোর প্রস্তাব। তবে সেটা প্রত্যাখ্যান করেছে আয়াক্স আমস্টারডাম। কয়েক দিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাব ইউনাইটেডের ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিল তারা। কিন্তু প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোকে দেওয়া সবশেষ সাক্ষাৎকারে আন্তোনি জানিয়েছেন, ডাচ ক্লাব আয়াক্স ছাড়তে ছাড়তে তিনি মরিয়া। স্বপ্ন পূরণে নতুন চ্যালেঞ্জ নিতে তৈরিও আছেন তিনি।

নতুন মিডফিল্ডারের খোঁজে লিভারপুল

মাঝমাঠে যথেষ্ট গভীরতার অভাব নতুন মৌসুমের শুরুতে টের পেয়েছে প্রিমিয়ার লিগের পরাশক্তি লিভারপুল। এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে কোনো জয়ের দেখা পায়নি তারা। চোটে আছেন স্প্যানিশ তারকা থিয়াগো আলকানতারা ও ব্রাজিলিয়ান তারকা ফাবিনহো। এমন বেহাল দশায় নতুন মিডফিল্ডারের খোঁজে আছে অলরেডরা। বোর্নমাউথের বিপক্ষে নামার আগে সংবাদ সম্মেলনে দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ বিষয়টি নিশ্চিত করেছেন।

বার্সায় থেকে যেতে পারেন ডিপাই

রবার্ত লেভানদভস্কি ও রাফিনহা স্কোয়াডে যুক্ত হওয়ায় আক্রমণভাগে আগে থেকে থাকা ফুটবলারদের বিদায় করে দিতে চাইছে বার্সেলোনা। সেই তালিকায় আছেন ডাচ ফরোয়ার্ড মেম্ফিস ডিপাই। তার ইতালিয়ান সিরি আর পরাশক্তি জুভেন্তাসে যোগ দেওয়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরে। তবে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াং বিদায় নিলে স্প্যানিশ লা লিগার ক্লাবটিতে থেকে যেতে পারেন ডিপাই।

রক্ষণভাগে আর কাউকে যুক্ত করবে না ম্যান সিটি

প্রিমিয়ার লিগের শিরোপাধারী ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার মতে, রক্ষণভাগের গভীরতা বাড়ানোর দরকার নেই তাদের। যদিও চোটের কারণে মাঠে নামানোর জন্য খুব বেশি বিকল্প ফুটবলার নেই সিটিজেনদের হাতে। হাঁটুর চোটের কারণে কয়েক সপ্তাহের জন্য ছিটকে গেছেন স্প্যানিশ ডিফেন্ডার আইমেরিক লাপোর্ত। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে কুঁচকির চোটের কারণে থাকছেন না ডাচ ডিফেন্ডার নাথান আকে। এর আগে সিটি ছেড়ে আর্সেনালে যোগ দিয়েছেন ইউক্রেনিয়ান তারকা ওলেক্সান্দার জিনচেঙ্কো।

ডি ইয়ংকে কেনার কোনো সম্ভাবনা নেই বায়ার্নের

বার্সেলোনার ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা থামছেই না। তার ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমানোর সম্ভাবনা নিয়ে বিরাজ করছে অচলাবস্থা। এছাড়া, জার্মান গণমাধ্যম বিল্ড জানিয়েছে, ডি ইয়ংকে নেওয়ার কোনো পরিকল্পনা নেই বুন্দেসলিগার শিরোপাধারী বায়ার্ন মিউনিখের। দলবদলের সময়সীমার চারদিন বাকি থাকলেও বাভারিয়ানরা নিজেদের স্কোয়াড নিয়ে সন্তুষ্ট হওয়ায় আর কাউকে কিনবে না।

Comments

The Daily Star  | English

Tax collection falls short of IMF loan condition

government falls Tk 17,946 crore short of the revenue last fiscal year as one of IMF's $4.7 billion loan conditions

6h ago