ট্রান্সফার লাইভ: আন্তোনিকে পেতে ইউনাইটেডের ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের চলমান গ্রীষ্মকালীন দলবদল রয়েছে একেবারে শেষ পর্যায়ে। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করছে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাচ্ছেন। আবার অনেকে পাড়ি জমাচ্ছেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

আন্তোনিকে পেতে ইউনাইটেডের ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব

ব্রাজিলিয়ান উইঙ্গার আন্তোনির জন্য ৮০ ও ৯০ মিলিয়ন ইউরোর দুটি প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হওয়ার পরও দমে যায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। ব্রিটিশ গণমাধ্যম স্কাই স্পোর্টস জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাবটি ১০০ মিলিয়ন ইউরো খরচ করতে তৈরি আছে। তাদের সঙ্গে আলোচনা চলমান রয়েছে আয়াক্স আমস্টারডামের। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে আন্তোনির দলবদলের বিষয়ে উল্লেখযোগ্য অগ্রগতি হওয়ার সম্ভাবনা আছে।

কুন্দের নিবন্ধন সম্পন্ন করল বার্সেলোনা

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, অবশেষে ফরাসি ডিফেন্ডার জুলস কুন্দেকে নিবন্ধন করাতে সমর্থ হয়েছে বার্সেলোনা। তিনটি ভিন্ন ভিন্ন আপিলের পর লা লিগা কর্তৃপক্ষের সবুজ সংকেত পেয়েছে তারা। ফলে রোববার রাতে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে মাঠে নামতে আর কোনো বাধা নেই কুন্দের। গত মাসে ৬২.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে সেভিয়া থেকে তাকে দলে টেনেছে কাতালানরা।

পিএসজি থেকে ধারে বিলবাওতে হেরেরা

ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজি থেকে আন্দার হেরেরাকে ধারে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে তার স্বদেশি ক্লাব অ্যাথলেতিক বিলবাওতে। এক মৌসুমের জন্য অর্থাৎ চলমান ২০২২-২৩ মৌসুমে তিনি খেলবেন সেখানে। তবে আগামী বছর তাকে পাকাপাকিভাবে কেনার সুযোগ রয়েছে বিলবাওয়ের। এর আগে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিলবাওয়ের হয়ে খেলেছেন স্প্যানিশ মিডফিল্ডার হেরেরা।

রুইজকে পাওয়ার খুব কাছে পিএসজি

ফরাসি গণমাধ্যম লা প্যারিসিয়ান জানিয়েছে, স্প্যানিশ মিডফিল্ডার ফাবিয়ান রুইজের পিএসজিতে যোগ দেওয়া প্রায় নিশ্চিত। তার জন্য ইতালিয়ান সিরি আর ক্লাব নাপোলিকে ২২ মিলিয়ন ইউরো দিতে হবে তাদের। বোনাস ও অন্যান্য ভাতা মিলিয়ে খরচের অঙ্ক বাড়তে পারে আরও তিন মিলিয়ন ইউরো। পিএসজি একেবারে সব অর্থ পরিশোধ করবে নাকি ধাপে ধাপে দিবে, এই নিয়ে আলোচনা চলছে দুই ক্লাবের মধ্যে।

Comments

The Daily Star  | English

International Mother Language Day: Languages we may lose soon

Mang Pru Marma, 78, from Kranchipara of Bandarban’s Alikadam upazila, is among the last seven speakers, all of whom are elderly, of Rengmitcha language.

8h ago