ট্রান্সফার লাইভ: রিয়ালের রাডারে কেইন-ডেভিস-গ্রিমালদো

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

বছর ঘুরে ইউরোপীয় ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। দলের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি লিগ স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

আগামী মৌসুমে হ্যারি কেইনকে চায় রিয়াল

স্প্যানিশ সংবাদমাধ্যম তোদোফিচাজেসের সংবাদ অনুযায়ী, ইংল্যান্ডের স্ট্রাইকার হ্যারি কেইনকে আগামী মৌসুমে স্বাক্ষর করাতে চায় রিয়াল মাদ্রিদ। এরজন্য তাদের খরচ হতে পারে ১০০ মিলিয়ন ইউরো। ২৯ বছর বয়সী এ তারকার সঙ্গে টটেনহ্যামের বর্তমান চুক্তিটি ২০২৪ সাল পর্যন্ত।

রিয়ালের নজরে ডেভিস ও গ্রিমালদো

স্প্যানিশ সংবাদমাধ্যম ফিচাজেসের সংবাদ অনুযায়ী, লেফটব্যাক হিসেবে ফেরলান্দ মেন্দির স্থলাভিষিক্ত করতে আলফান্সো ডেভিস ও আলেহান্দ্রো গ্রিমালদোর জন্য চেষ্টা চালাচ্ছে রিয়াল। তবে বায়ার্নের ডেভিসকে পাওয়া কঠিন হতে পারে দলটির জন্য। তবে ক্লাবটি বিশ্বাস করে বেনফিকার গ্রিমালদোকে সহজ হবে তাদের জন্য। প্রয়োজনে গ্রীষ্মের দল-বদল পর্যন্ত অপেক্ষা করবে তারা।

হ্যাজার্ডের কথা বিবেচনা করছে আর্সেনাল

ফরাসি সংবাদমাধ্যম মিডিয়াফুটের সংবাদ অনুযায়ী, রিয়াল মাদ্রিদের ৩২ বছর বয়সী উইঙ্গার ইডেন হ্যাজার্ডের জন্য একটি পদক্ষেপ নেওয়ার কথা বিবেচনা করছে আর্সেনাল। গত ডিসেম্বরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন এ বেলজিয়ান।

ইউনাইটেডে যোগ দেওয়ার কাছাকাছি ভেগহর্স্ট

বৃটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের সংবাদ অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে প্রায় ২.৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে নেদারল্যান্ডস স্ট্রাইকার ভৌট ভেগহর্স্টকে ছাড়তে রাজী হয়েছে বেসিকতাস। বার্নলি থেকে এ মৌসুমে ধারে এই তুর্কি ক্লাবে খেলছেন এ ডাচ ফরোয়ার্ড।

চেলসির কোচ হতে আগ্রহী পচেত্তিনো

বৃটিশ সংবাদমাধ্যম  দ্য সানের সংবাদ অনুযায়ী, গ্রাহাম পটারকে বরখাস্ত করলে চেলসিতে চাকরির ব্যাপারে আগ্রহী হবেন টটেনহ্যাম ও পিএসজির সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনো।

পোরোকে পাওয়ার দৌড়ে চেলসিও

স্পেনের ডিফেন্ডার পেদ্রো পোরোকে স্বাক্ষর করাতে টটেনহ্যামের সাথে যোগ দিয়েছে চেলসিও। তবে 23 বছর বয়সী এ ফুটবলারের জন্য স্পার্সের মতো একই সমস্যায় পড়েছে দলটি। কারণ রিলিজ ক্লজের পুরো ৪৫ মিলিয়ন ইউরো চায় স্পোর্টিং লিসবন।

চেলসিতে যাওয়ার আগে অ্যাতলেতিকোর সঙ্গে চুক্তি নবায়ন ফেলিক্সের 

ধারে চেলসিতে যাওয়ার আগে চুক্তি নবায়ন করেছেন অ্যাতলেতিকো মাদ্রিদের ২৩ বছর বয়সী জোয়াও ফেলিক্স।

পোল্যান্ডের কোচ হতে পারেন জেরার্ড

পোল্যান্ডের সংবাদমাধ্যম মেকজিকির সংবাদ অনুযায়ী, পোল্যান্ড তাদের নতুন ম্যানেজার হওয়ার বিষয়ে সাবেক রেঞ্জার্স এবং অ্যাস্টন ভিলার বস স্টিভেন জেরার্ডের সঙ্গে যোগাযোগ করেছে।

Comments

The Daily Star  | English

Trade at centre stage between Dhaka, Doha

Looking to diversify trade and investments in a changed geopolitical atmosphere, Qatar and Bangladesh yesterday signed 10 deals, including agreements on cooperation on ports, and overseas employment and welfare.

3h ago