ট্রান্সফার উইন্ডো

ট্রান্সফার লাইভ: ফেলিক্সের জায়গায় মেমফিসকে চায় অ্যাতলেতিকো

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

বছর ঘুরে ইউরোপীয় ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। দলের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি লিগ স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

রামোস-কুদুসে নজর ইউনাইটেডের

বৃটিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুসারে, আগামী গ্রীষ্মে গনসালো রামোস এবং মোহাম্মদ কুদুসকে স্বাক্ষর করাতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড। বিশ্বকাপে পর্তুগালের হয়ে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করার পর লাইমলাইটে আসেন রামোস। এই মৌসুমে বেনফিকার হয়ে ২৫টি ম্যাচে ১৫টি গোল ও ৭টি অ্যাসিস্ট করেছেন। কাতারে দারুণ পারফরম্যান্সে আয়াক্সের কুদুসকেও বিবেচনা করছে ক্লাবটি।

চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না জর্জিনহো

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফের সংবাদ অনুসারে, চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহী নন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো। আগামী গ্রীষ্মে ফ্রি এজেন্ট হিসাবে চলে যেতে প্রস্তুত। ধারণা করা হচ্ছে ইতালিতে ফিরে যাবেন ৩১ বছর বয়সী এ মিডফিল্ডার। আবার নাপোলিতে যোগ দিতে পারেন।

ফের রাফিনহার জন্য লড়বে আর্সেনাল

আর্সেনালকে পরাজিত করে মৌসুমের শুরুতে লিডস ইউনাইটেড থেকে রাফিনহাকে দলে টেনেছিল বার্সেলোনা। তবে বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, এ ব্রাজিলিয়ানকে পেতে দ্বিতীয় কামড় দিতে পারে গানাররা। স্প্যানিশ আউটলেট এল চিরিংগুইতোও জানিয়েছে, বার্সেলোনা ভারসাম্য বজায় রাখতে ফেরান তোরেস ও আনসু ফাতির মতো উইঙ্গারদের ছেড়ে দিতে প্রস্তুত।

ফেলিক্সের জায়গায় মেমফিসকে চায় অ্যাতলেতিকো

ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস অনুসারে, জোয়াও ফেলিক্সের পরিবর্তে বার্সেলোনার ফরোয়ার্ড মেমফিস ডিপাইকে স্বাক্ষর করাতে আগ্রহী অ্যাটলেটিকো মাদ্রিদ। একই সঙ্গে আউবামেয়াংকেও খতিয়ে দেখছে ক্লাবটি। তবে ফিফার একটি নিয়ম এক মৌসুমে কোনো খেলোয়াড় দুইটির বেশি ক্লাবে খেলতে পারবেন না। গ্যাবনিজ স্ট্রাইকার এরমধ্যেই বার্সেলোনা ও চেলসির হয়ে খেলেছেন। তবে মেমফিস অ্যাতলেতিকোতে গেলে আউবামেয়াংকে পুনরায় স্বাক্ষর করাতে পারে বার্সেলোনা।

ওয়াকার-পিটার্সকে চায় ইউনাইটেড-চেলসি

ক্রীড়াভিত্তিক সংবাদ মাধ্যম টকস্পোর্টসের সংবাদ অনুযায়ী, সাউদাম্পটনের ২৫ বছর বয়সী ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার-পিটার্সের জন্য পদক্ষেপ নেওয়ার কথা বিবেচনা করছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি।

গুয়েনডোজির জন্য ভিলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে মার্সেই

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলিমেইলের সংবাদ অনুযায়ী, ২৩ বছর বয়সী ফ্রান্সের মিডফিল্ডার মাত্তেও গুয়েনডোজির জন্য অ্যাস্টন ভিলার একটি বিড প্রত্যাখ্যান করা হয়েছে মার্সেই। এর আগে আর্সেনালে বর্তমান ভিলা ম্যানেজার উনাই এমেরির অধীনে খেলেছিলেন এ মিডফিল্ডার।

বার্সায় ফিরতে চান আউবামেয়াং

স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের সংবাদ অনুযায়ী, চলতি মৌসুমেই বার্সেলোনা ছেড়ে চেলসিতে যাওয়া পিয়েরে-এমেরিক আউবামেয়াং আবার ফিরতে চান কাতালান ক্লাবটিতে। ৩৩ বছর বয়সী এ ফরোয়ার্ড এরমধ্যেই যোগাযোগ করেছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজের সঙ্গে।

ধারের মেয়াদ শেষে অ্যাতলেতিকোতে ফিরবেন ফেলিক্স

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মিররের সংবাদ অনুযায়ী, ধারের মেয়াদ ফুরনোর পর আগামী গ্রীষ্মেই অ্যাতলেতিকো মাদ্রিদে ফিরে আসার সম্ভাবনা রয়েছে পর্তুগাল ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সের। বর্তমান অ্যাতলেতিকো ম্যানেজার দিয়েগো সিমিওনের সম্পর্কের অবনতি হওয়াতেই এই জানুয়ারিতে ধারে চেলসিতে যোগ দেন এ ফরোয়ার্ড। ধারণা করা হচ্ছে মৌসুমে শেষে ক্লাব ছাড়তে পারেন সিমিওনে।

মার্কাস থুরামকে এখনও চায় চেলসি

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, অ্যাতলেতিকো মাদ্রিদে থেকে পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সকে ধারে নিলেও ২৫ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ড মার্কাস থুরামের জন্য বরুশিয়া মনশেনগ্লাডবাখের সঙ্গে আলোচনা চালিয়ে যাবে চেলসি।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

1h ago