ট্রান্সফার লাইভ: দেম্বেলের চুক্তি নবায়নের কাজ শুরু করেছে বার্সা

বছর ঘুরে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

বছর ঘুরে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

তোরেসকে বিক্রি করে দিতে চায় বার্সা

জাভি হার্নান্দেজের পরিকল্পনার সঙ্গে খাপ খাইয়ে নিতে পারেননি ফেরান তোরেস। ট্রান্সফার ভিত্তিক সংবাদ মাধ্যম ফিচাজেসের সংবাদ অনুযায়ী, এ ফরোয়ার্ডকে বিক্রি করে দিতে আগ্রহী বার্সেলোনা। ইতালি এবং ইংল্যান্ডের বেশ কিছু ক্লাব তাকে পেতে আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছে তারা। এরমধ্যে রয়েছে আর্সেনালও।

দেম্বেলের চুক্তি নবায়ন নিয়ে কাজ শুরু করেছে বার্সেলোনা

স্প্যানিশ দৈনিক স্পোর্তের সংবাদ অনুযায়ী, ফরাসি তারকা উসমান দেম্বেলের সঙ্গে চুক্তি নবায়ন করতে এরমধ্যেই কাজ শুরু করেছে বার্সেলোনা। বর্তমান চুক্তি অনুযায়ী, ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত কাতালান ক্লাবের হয়ে খেলার কথা রয়েছে তার।

ক্যাসেদোর জন্য ৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব আর্সেনালের

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, ব্রাইটন মিডফিল্ডার মোইসেস ক্যাসেদোর প্রতি নজর দিয়েছে আর্সেনালও। তার জন্য ৬০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে ক্লাবটি। ক্যাসেদোকে পাওয়ার জন্য অনেক দিন থেকেই চেষ্টা চালাচ্ছে চেলসি। 

গর্ডনের দাম কমাতে পারে এভারটন

বৃটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, ইংলিশ উইঙ্গার অ্যান্থনি গর্ডনের মূল্য কমাতে পারে এভারটন। ২১ বছর বয়সী এ তরুণের জন্য ৬০ মিলিয়ন পাউন্ড চাহিদা ছিল তাদের। মূল্য কমিয়ে ৪০ মিলিয়ন পাউন্ডের সঙ্গে কিছু অ্যাড-অন গ্রহণ করবে বলে আশা করা হচ্ছে।

ডামফ্রিজকে চায় তিন ক্লাব

ইতালিয়ান সংবাদমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্তের সংবাদ অনুযায়ী, ইন্টার মিলানের ডাচ ডিফেন্ডার ডেনজেল ডামফ্রিজের জন্য আগ্রহী চেলসি, নিউক্যাসল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। ২৬ বছর বয়সী এ ডিফেন্ডারের জন্য ৪০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে তাদের।

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলিমেইলের সংবাদ অনুযায়ী, রোমার ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিওলোকে দলভুক্ত করতে চায় বোর্নমাউথ। স্কাই স্পোর্টস ইতালির সংবাদ অনুসারে ২৫ বছর বয়সী এ তরুণকে চায় এসি মিলানও।

ওসিমানে আগ্রহী ইউনাইটেড

ডাচ সংবাদমাধ্যম সকার নিউজের সংবাদ অনুযায়ী, নাপোলি স্ট্রাইকার ভিক্টর ওসিমেনের জন্য ১০৫ মিলিয়ন পাউন্ডের বিড করতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ২৩ বছর বয়সী এই নাইজেরিয়ান ফরোয়ার্ডের জন্য আগামী গ্রীষ্ম পর্যন্ত অপেক্ষা করতে হবে তাদের।

Comments

The Daily Star  | English

Somali pirates say MV Abdullah released after $5 million ransom paid

Somali pirates released a hijacked ship, MV Abdullah, and its crew of 23 early on Sunday after a $5 million ransom was paid, according to two pirates

2h ago