ট্রান্সফার লাইভ: ব্রোজোভিচকে চায় বার্সেলোনা ও রিয়াল

বছর ঘুরে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

বছর ঘুরে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আবারও এসে পড়েছে দলবদলের মৌসুম। শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ব্রোজোভিচকে চায় বার্সেলোনা ও রিয়াল

ইতালিয়ান সংবাদমাধ্যম লা গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, ইন্টার মিলানের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচের জন্য আগ্রহী দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এছাড়াও তাকে পেতে চেষ্টা চালাচ্ছে স্থানীয় ক্লাব জুভেন্তাস ও ইংলিশ চেলসি। এক বছরেরও কম আগে নতুন করে এক বছরের চুক্তিতে স্বাক্ষর করা সত্ত্বেও আগামী গ্রীষ্মে তাকে বিক্রির কথা ভাবছে নেরাজ্জুরিরা।

ম্যালকমকে পাওয়ার কাছাকাছি পিএসজি

জেনিথের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমকে স্বাক্ষর করার কাছাকাছি চলে এসেছে পিএজসি। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর দুই পক্ষের আলোচনা চূড়ান্ত। খুব শীগগিরই আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানাতে পারে ফরাসি ক্লাবটি।

ক্যাসেদোর জন্য ৭০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব আর্সেনালের

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলিমেইলের সংবাদ অনুযায়ী, ইকুয়েডরের মিডফিল্ডার মোয়েসেস ক্যাসেদোর জন্য ৭০ মিলিয়ন পাউন্ডের একটি দ্বিতীয় প্রস্তাব জমা দিয়েছে আর্সেনাল। তবে ২১ বছর বয়সী এ মিডফিল্ডারের জন্য ৮০ মিলিয়ন পাউন্ড চায় ব্রাইটন। আরেক বৃটিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, ক্যাসেদোকে পেলেও ওয়েস্ট হ্যামের ইংলিশ মিডফিল্ডার ডেক্লান রাইসের জন্যও চেষ্টা চালিয়ে যাবে আর্সেনাল।

লুকাকুর প্রতি আগ্রহী নিউক্যাসল ও টটেনহ্যাম

ইতালিয়ান সংবাদমাধ্যম ক্যালসিওমার্কেতোর সংবাদ অনুযায়ী, বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকুর পেছনে ছুটতে পারে নিউক্যাসল ও টটেনহ্যাম। ২৯ বছর বয়সী এ ফরোয়ার্ড বর্তমানে চেলসি থেকে ধারে ইন্টার মিলানে রয়েছেন।

হ্যারিসনের জন্য ২০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব লেস্টারের

দ্য অ্যাথলেটিকের সংবাদ অনুযায়ী, লিডস ইউনাইটেডের ইংলিশ উইঙ্গার জ্যাক হ্যারিসনের জন্য ২০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে লেস্টার সিটি। তবে ডেইলিমেইল জানিয়েছে ২৬ বছর বয়সী হ্যারিসনের জন্য কমপক্ষে ৩৫ মিলিয়ন পাউন্ড চায় লিডস। এলল্যান্ড রোডে এখনও চুক্তির ১৮ মাস বাকি আছে তার।

ম্যাককেনিকে ধারে পাওয়ার কাছাকাছি লিডস

স্কাই স্পোর্টস ইতালিয়ার সংবাদ অনুযায়ী, জুভেন্টাস মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনিকে ধারে পেতে দেড় মিলিয়ন ইউরোর প্রস্তাব মেনে নিয়েছে লিডস। এছাড়া বাধ্যবাধকতার সঙ্গে আগামী গ্রীষ্মে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে কিনে নেওয়ার অপশন থাকছে চুক্তিতে। দ্য অ্যাথলেটিকের সংবাদ অনুযায়ী, ২৪ বছর বয়সী এ মার্কিন তারকার জন্য পদক্ষেপ নেওয়ার চেষ্টা চালাচ্ছে নটিংহাম ফরেস্টও।

পিকফোর্ডকে নজরে রেখেছে টটেনহ্যাম

ফুটবল ইনসাইডারের সংবাদ অনুযায়ী, গ্রীষ্মকালীন সম্ভাব্য পদক্ষেপের জন্য এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে নজরে রেখেছে টটেনহ্যাম।

স্ক্রিনিয়ারের জন্য পিএসজির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ইন্টার

স্কাই স্পোর্টস ইতালিয়ার সংবাদ অনুযায়ী, ইন্টার মিলানের সেন্টার-ব্যাক মিলান স্ক্রিনিয়ার গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে যোগ দেবেন পিএসজিতে। তবে এই জানুয়ারিতেই তাকে পাওয়ার জন্য ইন্টারকে ১০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে ফরাসি ক্লাবটি। সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ইন্টার। অন্তত দ্বিগুণ চায় ইতালিয়ান ক্লাবটি।

Comments

The Daily Star  | English

Old, unfit vehicles taking lives

The bus involved in yesterday’s crash that left 14 dead in Faridpur would not have been on the road had the government not given into transport associations’ demand for keeping buses over 20 years old on the road.

2h ago