ট্রান্সফার লাইভ: ডেড লাইন ডে'র যতো গুঞ্জন ও ট্রান্সফার

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আরও একটি দলবদলের মৌসুম শেষ হওয়ার পথে। শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করেছে দলগুলো। অনেকেই চুক্তি নবায়ন করে থেকে গেছেন। আবার অনেকে পাড়ি জমিয়েছেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও নজর এড়ায়নি ক্লাবগুলো।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে আরও একটি দলবদলের মৌসুম শেষ হওয়ার পথে। শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করেছে দলগুলো। অনেকেই চুক্তি নবায়ন করে থেকে গেছেন। আবার অনেকে পাড়ি জমিয়েছেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও নজর এড়ায়নি ক্লাবগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্ডেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল শুরু হয়েছিল ১ জানুয়ারি থেকে। আর ২ জানুয়ারি থেকে শুরু হয়েছে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অপর দুটি স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল। তবে ট্রান্সফার উইন্ডো শেষ হচ্ছে আজ রাতেই (৩১ জানুয়ারি)।

২০২৩ সালের শীতকালীন দলবদলের শেষ দিনের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

রাফিনহাকে চায় চেলসি

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে বার্সেলোনার ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহাকে পেতে চেষ্টা চালাচ্ছে চেলসি। এর আগে লিডস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার আগেও তাকে পাওয়ার জন্য মরিয়া হয়ে চেষ্টা চালিয়েছিল ব্লুজরা। 

আমরাবাতকে পেতে প্রস্তাব তৈরি করছে বার্সেলোনা

সাংবাদিক জেরার্দ রোমেরোর সংবাদ অনুসারে, ফিওরেন্তিনার মিডফিল্ডার সোফিয়ান আমরাবাতের জন্য একটি প্রস্তাব তৈরি করছে বার্সেলোনা। এ মিডফিল্ডারের জন্য অনেক দিন থেকেই চেষ্টা চালাচ্ছে লিভারপুল ও টটেনহ্যাম।

আর্সেনালে যোগ দিচ্ছেন জর্জিনহো

ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডটকমের সংবাদ অনুযায়ী, ব্রাইটন থেকে মোয়েসেস ক্যাসেদোকে না পেয়ে বিকল্প হিসেবে চেলসির জর্জিনহোকে স্বাক্ষর করাতে প্রস্তুত আর্সেনাল। প্রায় ১০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে স্টামফোর্ড ব্রিজে আসছেন এ ইতালিয়ান মিডফিল্ডার।

শারীরিক পরীক্ষার জন্য লন্ডনে পোরো

ফুলব্যাক পেদ্রো পোরোকে পেতে স্পোর্টিং লিসবনের ৪৫ মিলিয়ন ইউরোর চুক্তি চূড়ান্ত টটেনহ্যাম হটস্পার্সের। তবে এর আগে শারীরিক পরীক্ষা করাতে চায় ক্লাবটি। বৃটিশ সংবাদমাধ্যম বিবিসির সংবাদ অনুযায়ী, এরমধ্যেই লন্ডনে এসে পৌঁছেছেন পোরো।

ধারে আরাহোকে চায় বার্সেলোনা

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, স্পোর্টিং লিসবনে যোগ দিয়েছেন হেক্টর বেলেরিন। তার জায়গা প্রতিস্থাপনের জন্য হুলিয়ান আরাহোর জন্য এলএ গ্যালাক্সিতে একটি আনুষ্ঠানিক প্রস্তাব জমা দিয়েছে বার্সেলোনা। তাকে এ মৌসুমে ধারে চায় ক্লাবটি। একই সঙ্গে পাকাপাকি কিনে ফেলার অপশনও রাখতে চায় চুক্তিতে। আরাহোও চায় বার্সায় যোগ দিতে।

ধারে পিএসজিতে জিয়েখ

ফ্রান্সের শীর্ষ সংবাদমাধ্যম লা প্যারিসিয়েনের সংবাদ অনুযায়ী, পিএসজিতে ধারে যোগ দেওয়ার পদক্ষেপ শেষ করার আগে হাকিম জিয়েখ এরমধ্যে প্যারিসে পৌঁছেছেন। সোমবার সন্ধ্যায় ২৯ বছর বয়সী এ ফুটবলার ফ্রান্সের রাজধানীতে অবতরণ করেছেন। খুব শীগগিরই চেলসির সঙ্গে চূড়ান্ত পৌঁছাতে আশাবাদী পিএসজি।

এনজোর জন্য শেষ চেষ্টা চেলসির

এনজো ফার্নান্দেজকে পেতে ফের চেষ্টা চালাচ্ছে চেলসি। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, ১২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেওয়ার পরও বেনফিকার সভাপতি রুই কস্তার কাছ থেকে সবুজ সংকেত পাওয়া যায়নি। তবে সকাল পর্যন্ত এ নিয়ে আরও আলোচনা চলবে।

টিলেমান্সের প্রতি ফের আগ্রহ দেখিয়েছে আর্সেনাল

৯০ মিনিটের সংবাদ অনুযায়ী, জানুয়ারির ট্রান্সফার উইন্ডোর শেষের দিকে এসে লেস্টার সিটির ইউরি টিলেম্যান্সের প্রতি পুনরায় আগ্রহ দেখিয়েছে আর্সেনাল। দীর্ঘদিন ধরেই এমিরেটসের সঙ্গে যুক্ত ছিলেন এ বেলজিয়ান।

ইউনিয়ন বার্লিনে যোগ দিলেন ইসকো

বুন্ডেসলিগার দল ইউনিয়ন বার্লিনে যোগ দিতে রাজি হয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ইসকো। স্কাই জার্মানির দাবি অনুযায়ী, ২০২৪ সালের জুন পর্যন্ত একটি চুক্তি করতে সম্মত হয়েছে দুই পক্ষ। একই সঙ্গে আরও এক বছর বাড়ানোর বিকল্প থাকছে চুক্তিতে।

Comments

The Daily Star  | English

Personal data up for sale online!

Some government employees are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Centre has found.

4h ago