দল-বদল: দি মারিয়ার সামনে দুটি বিকল্প

শেষ পর্যন্ত আরাহোকে কিনেছে বার্সেলোনা তবে কাতালান ক্লাব ছাড়তে চান না ফাতি। এমিলিয়ানোকে বিক্রি করতে চাইলেও চাপ নেই ভিলার। এদিকে বেলিংহ্যামকে পাওয়ার দৌড়ে যোগ দিয়েছে চেলসি।

মৌসুম শেষ হতে এখন ঢের বাকি। ট্রান্সফার উইন্ডো খুলতেও। কিন্তু আগামী মৌসুমের জন্য শক্তিশালী দল গড়তে বসে নেই ক্লাবগুলো। প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোকে পেছনে ফেলতে আগেভাগেই খেলোয়াড়দের মন গলানোর চেষ্টায় লিপ্ত তারা। নিয়মিত যোগাযোগ চলছে খেলোয়াড়দের সঙ্গে। তাতে উঠে আসছে নিত্য নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হতে পারে, আবার কিছু মিলে যাবে হাওয়ায়। তারপরও ইউরোপীয় ফুটবলের প্রতিদিনের এ সকল সংবাদ শুনতে মুখিয়ে থাকেন ফুটবল ভক্তরা।

আর এ সকল কারণেই দল-বদলের বাজারের প্রতিদিনের গুঞ্জনগুলো তুলে ধরার চেষ্টা ডেইলিস্টারের পাঠকদের জন্য-

শেষ পর্যন্ত আরাহোকে কিনেছে বার্সেলোনা

মাত্র ১৮ সেকেন্ডের দেরিতে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে হুলিয়ান আরাহোকে কিনতে পারেনি বার্সেলোনা। শেষ পর্যন্ত এ চুক্তি করতে পেরেছে কাতালান ক্লাবটি। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, এই মেক্সিকান রাইটব্যাক আগামীকালই পৌঁছবেন বার্সেলোনায়। প্রায় ৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে এলএ গ্যালাক্সি থেকে ২০২৬ সালে জুন পর্যন্ত কাতালান ক্লাবে খেলবেন এ তরুণ।

দি মারিয়ার সামনে দুটি বিকল্প

পিএসজির পাট চুকিয়ে এক বছরের চুক্তিতে চলতি মৌসুমের শুরুতে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল দি মারিয়া। তাই ৩০ জুন তার চুক্তি ফুরচ্ছে ইতালির ক্লাবটির সঙ্গে। মূল প্রশ্ন এখন ইউরোপে আরও খেলবেন তিনি না-কি ফিরবেন নিজ দেশে। যেখানে তাকে পেতে মুখিয়ে আছে তার শৈশবের ক্লাব রোজারিও সেন্ট্রাল। ট্রান্সফারভিত্তিক মিডিয়া আউটলেট ফিচাজেসের সংবাদ অনুযায়ী, রোজারিওর পাশাপাশি তাকে দলে নিতে চায় ব্রাজিলিয়ান ক্লাব বোতাফোগোও।

এমিলিয়ানোকে বিক্রির চাপ নেই ভিলার

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর আগামী গ্রীষ্মে এমিলিয়ানো মার্তিনেজের জন্য প্রস্তাব যাচাই করে দেখবে অ্যাস্টন ভিলা। তবে তাকে বিক্রি করার চাপ হবে না বলে জানিয়েছে বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। আগামী ২০২৭ সাল পর্যন্ত ভিলার সঙ্গে চুক্তি রয়েছে এ আর্জেন্টাইন গোলরক্ষকের।

সাকার চুক্তি নবায়নের কাছাকাছি আর্সেনাল

ফুটবল ইনসাইডারের সংবাদ অনুযায়ী, বুকোয়ো সাকার সঙ্গে চুক্তি নবায়নের খুব কাছাকাছি চলে এসেছে আর্সেনাল। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আর্সেনালের সর্বোচ্চ বেতনে নতুন চুক্তি হতে পারে বলে জানিয়েছে তারা। বর্তমান চুক্তি অনুযায়ী, ২০২৪ সালের জুন পর্যন্ত এমিরেটসে খেলবেন এ তরুণ।

বেলিংহ্যামকে পাওয়ার দৌড়ে চেলসি

বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, বরুশিয়া ডর্টমুন্ডের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামের জন্য এবার মাঠে নেমেছে চেলসি। গত দুই ট্রান্সফার উইন্ডোতে ৬০০ মিলিয়ন পাউন্ডের উপরে খরচ করা এ দলটি ১০০ মিলিয়ন পাউন্ডের এ খেলোয়াড়কে আগামী গ্রীষ্মে দলে টানতে চায়। তাকে পেতে অনেক দিন থেকে চেষ্টা চালাচ্ছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল।

বার্সেলোনা ছাড়তে চান না ফাতি

গুঞ্জন রয়েছে আগামী গ্রীষ্মেই আনসু ফাতিকে বিক্রি করে দিতে চায় বার্সেলোনা। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভোর সংবাদ অনুযায়ী, কাতালান ক্লাব ছাড়ার কোনো ইচ্ছা নেই এ তরুণের। তবে তার প্রতি এরমধ্যেই আগ্রহ দেখিয়েছে টটেনহ্যাম, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও বায়ার্ন মিউনিখের মতো দলগুলো।

Comments

The Daily Star  | English
Inner ring road development in Bangladesh

RHD to expand 2 major roads around Dhaka

The Roads and Highways Department (RHD) is going to expand two major roads around Dhaka as part of developing the long-awaited inner ring road, aiming to reduce traffic congestion in the capital.

16h ago