দলবদল: পিএসজি ছাড়তে চান না নেইমার

চ্যাম্পিয়ন্স লিগের ক্লাবে খেলতে চান আর্জেন্টিনার গোল্ডেন গ্লাভস বিজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ

মৌসুম শেষ হতে এখন ঢের বাকি। ট্রান্সফার উইন্ডো খুলতেও। কিন্তু আগামী মৌসুমের জন্য শক্তিশালী দল গড়তে বসে নেই ক্লাবগুলো। প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোকে পেছনে ফেলতে আগেভাগেই খেলোয়াড়দের মন গলানোর চেষ্টায় লিপ্ত তারা। নিয়মিত যোগাযোগ চলছে খেলোয়াড়দের সঙ্গে। তাতে উঠে আসছে নিত্য নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হতে পারে, আবার কিছু মিলে যাবে হাওয়ায়। তারপরও ইউরোপীয় ফুটবলের প্রতিদিনের এ সকল সংবাদ শুনতে মুখিয়ে থাকেন ফুটবল ভক্তরা।

আর এ সকল কারণেই দল-বদলের বাজারের প্রতিদিনের গুঞ্জনগুলো তুলে ধরার চেষ্টা ডেইলিস্টারের পাঠকদের জন্য-

এজেন্টের বাঁধায় ইউনাইটেডে যাওয়া হয়নি ভ্লাহোভিচের

স্প্যানিশ আউটলেট এএসের সংবাদ অনুযায়ী, সার্বিয়ান স্ট্রাইকার ডুসান ভ্লাহোভিচের জন্য জানুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছ থেকে ১০০ থেকে ১২০ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাব গ্রহণ করেছিল জুভেন্তাস। তবে বাধা হয়ে দাঁড়ান ভ্লাহোভিচের এজেন্ট।

চ্যাম্পিয়ন্স লিগের ক্লাবে খেলতে চান মার্তিনেজ

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলিমেইলের সংবাদ অনুযায়ী, চ্যাম্পিয়ন্স লিগের কোনো ক্লাবে খেলতে চান এমিলিয়ানো মার্তিনেজ। অ্যাস্টন ভিলার সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তিতে আবদ্ধ থাকা সত্ত্বেও এই গ্রীষ্মে ক্লাব ছেড়ে যেতে চান তিনি। বর্তমানে সাপ্তাহিক এক লাখ ইউরো বেতন নিয়ে ভিলা পার্কে শীর্ষ উপার্জনকারী এ আর্জেন্টাইন।

ফেকিরকে চায় ইউনাইটেড

ট্রান্সফার ভিত্তিক সংবাদমাধ্যম ফিচাজেসের সংবাদ অনুযায়ী, রিয়াল বেটিসের মিডফিল্ড তারকা নাবিল ফেকিরকে স্বাক্ষর করাতে আগ্রহী ম্যানচেস্টার ইউনাইটেড। তার জন্য ৩০ মিলিয়ন ইউরো খরচ হতে পারে তবে রেড ডেভিলদের। তবে তার জন্য নিউক্যাসল ইউনাইটেড এবং লেস্টার সিটির সঙ্গে কঠোর প্রতিদ্বন্দ্বিতা করতে হবে তাদের।

টুখেলকে ফিরিয়ে আনতে চায় পিএসজি

বৃটিশ সংবাদমাধ্যম ইভিনিং স্ট্যান্ডার্ডের সংবাদ অনুসারে, টমাস টুখেলকে দ্বিতীয় স্পেলের দায়িত্বে ক্লাবে ফিরিয়ে আনতে আগ্রহী পিএসজি। ক্রিস্টোফ গাল্টিয়ারের কোচিংয়ে বিরক্ত তারা। ২০২০ সালের ডিসেম্বরে টুখেলকে ছাঁটাই করেছিল দলটি। তবে দ্বিতীয় মেয়াদে ফেরাতে চায় ক্লাবটি।

পিএসজি ছাড়তে চান না নেইমার

ফরাসি সংবাদ মাধ্যম লা'কিপের সংবাদ অনুযায়ী, ২০২৭ সালে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে পিএসজি ছেড়ে যাওয়ার কোনো ইচ্ছাই নেই নেইমারের। বর্তমানে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের মুখোমুখি হওয়ার জন্য পূর্ণ ফিটনেসে ফিরে আসার দিকে মনোনিবেশ করছেন এ ব্রাজিলিয়ান। ফ্রান্সের রাজধানীতে তার দীর্ঘমেয়াদী ভবিষ্যতও দেখেন তিনি।

ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়নে করছেন গার্নাচো

চলতি মৌসুমে দারুণ ছন্দে রয়েছেন 'আর্জেন্টাইন রোনালদো' খ্যাত ফরোয়ার্ড আলেহান্দ্রো গার্নাচো। ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের সংবাদ অনুযায়ী, তার সঙ্গে নতুন চুক্তি করার পথে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বর্তমান চুক্তি অনুযায়ী, ২০২৪ সাল পর্যন্ত ইউনাইটেডে খেলবেন এ তরুণ। নতুন করে আরও পাঁচ বছরের চুক্তি করতে পারেন তিনি।

Comments

The Daily Star  | English
HSC exams postponed

HSC exams postponed until August 1

The Higher Secondary Certificate (HSC) and equivalent exams have been postponed till August 1.

1h ago