দলবদল: সৌদির প্রস্তাব বিবেচনা করছেন মদ্রিচ

দলবদলের প্রতিদিনের সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষ। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

সৌদির প্রস্তাব বিবেচনা করছেন মদ্রিচ

স্প্যানিশ সাংবাদিক একরেম কোনুরের সংবাদ অনুযায়ী, করিম বেনজেমা সৌদি আরবে যাওয়ার পর রিয়াল মাদ্রিদ ছাড়ার কথা ভাবছেন লুকা মদ্রিচও। আল-হিলালের পক্ষ থেকে ৩৭ বছর বয়সী এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডারের সামনে রয়েছে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাব। 

লুকাকুকে বিক্রি দিতে প্রস্তুত চেলসি

বৃটিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুযায়ী, বেলজিয়ান রোমেলু লুকাকুকে ইন্টার মিলানের কাছে পাকাপাকিভাবে বিক্রি করে দিতে প্রস্তুত চেলসি। একই সঙ্গে কালিদু কোলিবালিকেও ইন্টার কাছে বেঁচে দিতে চায় তারা। মূলত ক্যামেরুন গোলরক্ষক আন্দ্রে ওনানাকে বিনিময় চুক্তিতে এ দুই তারকাকে অন্তর্ভুক্ত করতে চায় ব্লুজরা। 

নেইমারে নজর আল-হিলালের

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিবিএস স্পোর্টসের সংবাদ অনুযায়ী, লিওনেল মেসিকে না পেয়ে বিকল্প হিসেবে তারই সাবেক সতীর্থ নেইমারে নজর দিয়েছে আল-হিলাল। তাকে বার্ষিক ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে যাচ্ছে সৌদি আরবের এই ক্লাবটি।  নেইমারের ঘনিষ্ঠ জনদের সঙ্গে আলোচনা করতে এরমধ্যেই প্যারিসে আল-হিলালের প্রতিনিধিদের একটি সিনিয়র গ্রুপ।

ম্যাডিসনকে পাওয়ার দৌড়ে এগিয়ে নিউক্যাসল

স্কাই স্পোর্টসের সংবাদ অনুযায়ী, লেস্টার সিটির মিডফিল্ডার জেমস ম্যাডিসনকে পাওয়ার দৌড়ে এগিয়ে আছে নিউক্যাসল। ২৬ বছর বয়সী এ ইংলিশ মিডফিল্ডারকে চায় টটেনহ্যাম হটস্পারও। 

রায়াকে পাওয়ার কাছাকাছি টটেনহ্যাম

হুগো লরিসের পরিবর্তে ব্রেন্টফোর্ডের গোলরক্ষক ডেভিড রায়াকে পেতে চাইছে টটেনহ্যাম। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর তথ্য অনুযায়ী, ২৭ বছর বয়সী এই গোলরক্ষক স্পার্সের প্রাথমিক শর্ত মেনে নিয়েছেন। এই গোলরক্ষককে চায় আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও।

পিকফোর্ডের জন্য প্রস্তাব দিবে ইউনাইটেড

এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের জন্য আনুষ্ঠানিক প্রস্তাব দিতে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। বৃটিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুযায়ী, তার জন্য ৩০ মিলিয়ন পাউন্ডে একটি প্রস্তাব তৈরি করতে যাচ্ছে রেড ডেভিলরা।

মাউন্টের জন্য ৮০ মিলিয়ন ইউরো চায় চেলসি

চেলসি মিডমিডফিল্ডার মেসন মাউন্টের জন্য যোগাযোগ শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, তার জন্য ৮০ মিলিয়ন ইউরো চায় ব্লুজরা।

Comments

The Daily Star  | English

The invisible ones

Of the over 7 crore people employed in Bangladesh, 85 percent (nearly 6 crore) are vulnerable as they work in the informal sector, which lacks basic social and legal protection, and employment benefits.

4h ago