আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিশ্বকাপের পরের সিরিজেও হার্দিককে পাচ্ছে না ভারত

নিজের ঘরের মাঠের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ভারত এগিয়ে যাচ্ছে স্বপ্নের পথে। অথচ দলের যাই স্বপ্নযাত্রায় চোটে পড়ে হার্দিক পান্ডিয়াকে মাঠের বাইরেই সময় কাটাতে হচ্ছে।

বিশ্বকাপের পরের সিরিজেও হার্দিককে পাচ্ছে না ভারত

নিজের ঘরের মাঠের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ভারত এগিয়ে যাচ্ছে স্বপ্নের পথে। অথচ দলের যাই স্বপ্নযাত্রায় চোটে পড়ে হার্দিক পান্ডিয়াকে মাঠের বাইরেই সময় কাটাতে হচ্ছে।
হার্দিক পান্ডিয়া

ঘরের মাঠের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ভারত এগিয়ে যাচ্ছে স্বপ্নের পথে। অথচ দলের এই স্বপ্নযাত্রায় চোটে পড়ে হার্দিক পান্ডিয়াকে মাঠের বাইরেই সময় কাটাতে হচ্ছে। তার এই ছিটকে থাকা দীর্ঘায়িত হবে আরও। বিশ্বকাপের পরপর হওয়া সিরিজেও থাকছেন না এই অলরাউন্ডার। নতুন চেহারার এক ভারত দলই দেখা যাবে সে সিরিজে।

বিশ্বকাপ শেষ হওয়ার চারদিন পর শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি। ২৩ নভেম্বর থেকে শুরু হওয়া পাঁচ ম্যাচের সে সিরিজে হার্দিক পান্ডিয়াকে পাচ্ছে না ভারত, জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। ১৯ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপের ম্যাচে বাঁ পায়ের গোড়ালিতে চোট পান হার্দিক। শুরুতে বিসিসিআইয়ের মেডিকেল টিম থেকে জানানো হয়েছিল, লিগ পর্বের শেষ ম্যাচে ফিরতে পারেন হার্দিক পান্ডিয়া। যদিও এরপর পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে যান ভারতের এই অলরাউন্ডার। 

বিশ্বকাপ দলে থাকা অধিকাংশ ভারতীয় খেলোয়াড় অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে থাকবেন না। তাদের বিশ্রামের সুবাদে সুযোগ মিলবে তরুণ অনেক ক্রিকেটারদের। ভারতের এশিয়ান গেমসের দলে থাকা অধিকাংশ ক্রিকেটাররাই জায়গা পাবেন স্কোয়াডে। এশিয়ান গেমসে রুতুরাজ গায়কোয়াড়ের নেতৃত্বে গোল্ড মেডেল জিতেছিল ভারত। যে দলে ছিলেন আইপিএল মাতানো যশভি জয়সওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, আর্শদীপ সিং, জিতেশ শর্মারা। 

অজিদের বিপক্ষে সে সিরিজে ভারতের প্রধান কোচের জায়গায়ও আসবে পরিবর্তন। সিরিজটিতে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষ্মণ। বিশ্বকাপ পর্যন্ত বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের চুক্তি থাকলেও তার ভবিষ্যতের ব্যাপারে কিছু জানা যায়নি। 

অস্ট্রেলিয়া দলেও পরিচিত অনেক মুখ থাকবেন না। অজিদের দলে বড় পরিবর্তন অধিনায়কের জায়গায়। অজিদের আগের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করেছিলেন মিচেল মার্শ। এই সিরিজে তিনি চলে যাচ্ছেন বিশ্রামে। যে কারণে সিরিজটিতে অধিনায়কত্বের ভার পড়েছে ম্যাথু ওয়েডের কাঁধে। 

প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজলউডরা চলে যাবেন বিশ্রামে। ব্যাটিংয়ে যদিও অভিজ্ঞ ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মার্কাস স্টয়নিসরা থাকবেন বিশ্বকাপের পরপরই হওয়া সিরিজে। 

নভেম্বরের ২৩ তারিখে প্রথম টি-টোয়েন্টি হওয়ার পর দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ২৬ তারিখে। পরের ম্যাচ ২৮ নভেম্বরে হওয়ার পর চতুর্থ টি-টোয়েন্টি হবে ১ ডিসেম্বরে। ৩ ডিসেম্বর অনুষ্টিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি।

Comments