জীবনের জয়গান উৎসব স্থিরচিত্র প্রদর্শনী

দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড আয়োজিত “জীবনের জয়গান উৎসব স্থিরচিত্র প্রদর্শনী” গতকাল (২৬ জুলাই ২০১৭) অনুষ্ঠিত হয়ে গেল রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর মাল্টিপারপাস হলে।
গত ২৬ জুলাই রাজধানীর ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)-র ক্যাম্পাসে দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড আয়োজিত “জীবনের জয়গান উৎসব স্থিরচিত্র প্রদর্শনী” উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয়ের ফ্যাকালটি মেম্বার, শিক্ষার্থী এবং ফটোগ্রফি ক্লাবের সদস্যদের সঙ্গে স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স-এর ডিন ড. মাহবুব আলম। ছবি: স্টার

দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড আয়োজিত “জীবনের জয়গান উৎসব স্থিরচিত্র প্রদর্শনী” গতকাল (২৬ জুলাই ২০১৭) অনুষ্ঠিত হয়ে গেল রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ-এর মাল্টিপারপাস হলে।

অনবরত বৃষ্টি আর হাঁটু পানিতে ডুবে থাকা রাস্তা পেরিয়ে ঠিক সময়ে ক্লাস ধরার জন্য ক্যাম্পাসে পৌঁছানো ছিল শিক্ষক ও শিক্ষার্থীদের জন্যে একটি বড় চ্যালেঞ্জ। তাই সকাল থেকেই আইইউবির যে ক্যাম্পাস মুখরিত থাকে সেদিন তা কিছুটা ম্লানই ছিল। এরই মাঝে দুপুর বারোটায় উদ্বোধন করা হয় “জীবনের জয়গান উৎসব স্থিরচিত্র প্রদর্শনী”।

বিশ্ববিদ্যালয়টির লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সাইন্স বিভাগের ডিন মাহবুব আলম প্রদর্শনীটির উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন আইন বিভাগের প্রভাষক এবং ফটোগ্রফি ক্লাবের মডারেটর সৈয়দা সাকিনা মমতাজ হক।

আইইউবি ফটোগ্রাফি ক্লাবের সহযোগিতায় আয়োজিত স্থিরচিত্র প্রদর্শনীটি বিকাল পাঁচটা পর্যন্ত মুখরিত ছিল শিক্ষার্থীদের পদচারণায়। ক্লাবের সদস্যরাও খুঁটিয়ে দেখছিলেন জীবনের জয়গান প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী আলোকচিত্রগুলো।

উল্লেখ্য, গত নয় বছর ধরে নিয়মিত আয়োজন শেষ করে দশম বর্ষে পদার্পণ করেছে দ্য ডেইলি স্টার- স্ট্যান্ডার্ড চার্টার্ড আয়োজিত জীবনের জয়গান উৎসব। চলচ্চিত্র, স্থিরচিত্র এবং গীতিকাব্য – এ তিনটি বিভাগে দেশের কয়েক হাজার আগ্রহী মানুষ প্রতি বছর অংশ নেন এই প্রতিযোগিতায়।

আরও পড়ুন: ১০ম বর্ষে ‘জীবনের জয়গান উৎসব’

২০১৭ সালের প্রতিযোগিতার জন্য কাজ জমা নেওয়া শুরু হয়েছে গত জুন থেকে। কাজ জমা দেওয়া যাবে আগস্টের ৩১ তারিখ পর্যন্ত। প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন – www.celebratinglifebd.com এই ঠিকানায়।

Comments