টিকটক থেকে আয়ের নতুন ফিচার ‘সিরিজ’

গত মার্চে এই ফিচারটি নিয়ে এসেছে টিকটক। কিন্তু এটি এতদিন শুধুমাত্র নির্বাচিত ক্রিয়েটরদের জন্য উন্মুক্ত ছিল।
‘সিরিজ’ লাইব্রেরির ভিডিওগুলো দর্শকরা অর্থের বিনিময়ে দেখতে পারবেন।

টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের সরাসরি আয়ের সুযোগ তৈরি করতে টিকটকের নতুন ফিচার 'সিরিজ'। এই ফিচারের মাধ্যমে শর্ট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি থেকে টিকটক কনটেন্ট ক্রিয়েটররা ভিডিও তৈরি ও প্রকাশের বিনিময়ে দর্শকের কাছ থেকে সরাসরি অর্থ আয় করতে পারবেন।

গত মার্চে এই ফিচারটি নিয়ে এসেছে টিকটক। কিন্তু এটি এতদিন শুধুমাত্র নির্বাচিত ক্রিয়েটরদের জন্য উন্মুক্ত ছিল।

'সিরিজ' ফিচারের মাধ্যমে আয় করতে হলে ক্রিয়েটরকে অবশ্যই ১৮ বছর বা তার বেশি বয়সী হতে হবে। এ ছাড়া, অন্তত ১০ হাজার ফলোয়ার ও টিকটক অ্যাকাউন্টের বয়স ৩০ দিনের বেশি হওয়ার শর্তও থাকছে।

এ ছাড়া, শেষ ৩০ দিনে অবশ্যই ৩টি ভিডিও পোস্ট করতে হবে এবং ১ হাজার বা তার বেশি বার ভিডিও দেখার বিষয়টি নিশ্চিত করতে হবে।

এসব শর্ত পূরণ হলেই ক্রিয়েটররা 'সিরিজ' ফিচারটি ব্যবহার করার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

সবকিছু ঠিক থাকলে কনটেন্ট ক্রিয়েটররা টিকটক অ্যাপে ক্রিয়েটর সেন্টারে গিয়ে 'সিরিজ' ফিচারের জন্য আবেদন করতে পারবেন।

টিকটকের এই ফিচারের মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটররা আয় করতে চাইলে কমপক্ষে ২০ মিনিট দৈর্ঘ্যের ভিডিও প্রকাশ করতে হবে। 'সিরিজ' লাইব্রেরিতে ২০ মিনিটের সর্বোচ্চ ৮০টি ভিডিও আপলোড করতে পারবেন একজন ক্রিয়েটর।

'সিরিজ' লাইব্রেরির ভিডিওগুলো দর্শকরা অর্থের বিনিময়ে দেখতে পারবেন। দর্শকদের কাছ থেকে যে অর্থ পাওয়া যাবে, তা সরাসরি কনটেন্ট ক্রিয়েটরদের অ্যাকাউন্টে পাঠাবে টিকটক। কনটেন্ট ক্রিয়েটররা ১ ডলার থেকে ১৯০ ডলারের মধ্যে ইচ্ছে মতো দাম নির্ধারণ করতে পারবেন এসব ভিডিওর জন্য।

তবে, ক্রিয়েটরকে অবশ্যই মনে রাখতে হবে, কোনো ক্রিয়েটর যদি পর্যায়ক্রমে টিকটক নীতিমালা লঙ্ঘন করতে থাকে, তাহলে আর ভিডিও মনিটাইজ করতে পারবে না।

 

Comments