টিকটক ৩ মাসে সরিয়েছে বাংলাদেশিদের সাড়ে ৪২ লাখ ভিডিও

২০২২ সালের শেষ ৩ মাসে বিশ্বব্যাপী মোট ৮ কোটি ৫৬ লাখ ৮০ হাজার ৮১৯টি ভিডিও সরানো হয়েছে
ছবি: রয়টার্স ফাইল ফটো

ভিডিও প্ল্যাটফর্ম টিকটক ২০২২ সালের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে বাংলাদেশিদের পোস্ট করা ৪২ লাখ ৫৪ হাজার ৬৬৭টি ভিডিও সরিয়ে দিয়েছে।

সম্প্রতি টিকটক তাদের 'কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট কোয়ার্টার-৪ ২০২২' প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে এই তথ্য উঠে আসে।

প্রতিবেদন অনুযায়ী, কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করার পাশাপাশি স্প্যাম ভিডিও পোস্টকারী বা স্প্যাম হিসেবে তালিকাভুক্ত অ্যাকাউন্টও সরিয়ে দিয়েছে। টিকটক স্বয়ংক্রিয়ভাবে স্প্যাম অ্যাকাউন্ট ও ভিডিও শনাক্ত করার মাধ্যমে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে।

২০২২ সালের শেষ প্রান্তিকে বাংলাদেশের যে ভিডিওগুলো সরিয়ে নেওয়া হয়েছে, তার মধ্যে ৯৫ শতাংশ ভিডিও কেউ দেখার আগে এবং ৯৬ দশমিক ৮ শতাংশ ভিডিও একদিনের মধ্যে সরিয়ে নেওয়া হয়েছে।

এর পাশাপাশি এই সময়ের মধ্যে সারা বিশ্বে ১ কোটি ৭৮ লাখ ৭৭ হাজার ৩১৬টি অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে, যেগুলোর ব্যবহারকারীর বয়স ১৩ বছরের কম বলে সন্দেহ করা হয়েছিল।

একই সঙ্গে এই সময়ে বিশ্বব্যাপী ৫ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৬১০টি ভুয়া অ্যাকাউন্টও সরানো হয়েছে।

২০২২ সালের শেষ ৩ মাসে বিশ্বব্যাপী মোট ৮ কোটি ৫৬ লাখ ৮০ হাজার ৮১৯টি ভিডিও সরানো হয়েছে, যা টিকটকে আপলোড করা মোট ভিডিওর প্রায় শূন্য দশমিক ৬ শতাংশ। এর মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ৪ কোটি ৬৮ লাখ ৩৬ হাজার ৪৭টি ভিডিও সরিয়ে নেওয়া হয়েছে এবং ৫৪ লাখ ৭৭ হাজার ৫৪৯টি ভিডিও পুনরায় প্রদর্শন করা হয়েছে।

Comments