সরকারি চাকরি

জাতীয় নদী রক্ষা কমিশনে ৬ পদে চাকরির সুযোগ

আগ্রহী প্রার্থীদের আগামী ১০ আগস্টের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। 
জাতীয় নদী রক্ষা কমিশনে ৬ পদে চাকরির সুযোগ

জাতীয় নদী রক্ষা কমিশনে ৬টি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১০ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। 

পদের নাম: সহকারী প্রধান (জীব বিজ্ঞান)
পদ সংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীব বিজ্ঞান বা প্রাণি বিজ্ঞান বা অণু-বিজ্ঞান বিষয়ে অন্যূন প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান)-সহ অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ তে স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪ বছর মেয়াদী অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ তে স্নাতক (সম্মান) ডিগ্রি।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: হিসাবরক্ষক
পদ সংখ্যা: ১টি
যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।  

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

পদের নাম: সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। ইংরেজি সাঁটলিপিতে প্রতি মিনিটে ৮০ শব্দ, বাংলা সাঁটলিপি প্রতি মিনিটে ৫০ শব্দ। ইংরেজি টাইপে প্রতি মিনিটে ৩০ শব্দ, বাংলা টাইপে প্রতি মিনিটে ২৫ শব্দ গতিসম্পন্ন হতে হবে। কম্পিউটারে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।
   
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ সংখ্যা: ২টি
যোগ্যতা: কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার লিটারেসি টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার পরিচালনায় অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

জেলা কোটা: শুধু অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য গোপালগঞ্জ, কুড়িগ্রাম, শেরপুর, টাঙ্গাইল,
ঝালকাঠি ও ময়মনসিংহ জেলার সাধারণ প্রার্থীরা আবেদন করতে পারবেন না। 

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর
পদ সংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ও ডাটা এন্ট্রি অপারেশনে স্ট্যান্ডার্ড অ্যাপটিচিউট টেস্টে উত্তীর্ণ এবং কম্পিউটার চালনায় অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে। 

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা: ৫ জুলাই ২০২৩ তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সকল প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদনের সময়সীমা

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১১ জুলাই ২০২৩, সকাল- ১০টা।

অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১০ আগস্ট ২০২৩, বিকেল ৫টা।

আবেদন যেভাবে: পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি http://nrcc.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে। আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র সাবমিট করার পূর্বেই পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। 

আবেদন ফি: টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে ১ নম্বর ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ৬০০ টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬৭ টাকাসহ (অফেরতযোগ্য) মোট ৬৬৭ টাকা, ২ নম্বর ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ৩০০ টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৩৪ টাকাসহ (অফেরতযোগ্য) মোট ৩৩৪ টাকা, ৩-৫ নম্বর ক্রমিকের জন্য আবেদন ফি বাবদ ২০০ টাকা এবং টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ২৩ টাকাসহ (অফেরতযোগ্য) মোট ২২৩ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র গৃহীত হবে না। 

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://nrcc.teletalk.com.bd অথবা www.nrcc.gov.bd-এর ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে।

গ্রন্থনা: আহমেদ হিমেল

 

Comments