সরকারি চাকরি

৪০ জনকে নিয়োগ দেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

আগামী ১৫ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে আবেদন করা যাবে। 

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে পাঁচ ক্যাটাগরিতে ৪০ জনকে নিয়োগ দেওয়া হবে। ১৩ থেকে ২০তম গ্রেডের এ পদগুলোতে আগামী ১৫ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে আবেদন করা যাবে। 

আবেদন করতে হবে অনলাইনে। 

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৬টি
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা: ৮টি

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: ক্যাশিয়ার

পদসংখ্যা: ১টি

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদসংখ্যা: ৭টি

যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহায়ক

পদসংখ্যা: ১৮টি

যোগ্যতা: স্বকীত বোর্ড থেকে এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই
প্রথম ৪টি পদের ক্ষেত্রে রাঙামাটি, রাজশাহী, সাতক্ষীরা, দিনাজপুর ও হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই। আর ৫ নম্বর পদের ক্ষেত্রে টাঙ্গাইল, শরীয়তপুর, বগুড়া, সিরাজগঞ্জ, গাইবান্ধা, কুড়িগ্রাম ও নেত্রকোনা জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই। 

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদেরকে http://mowca.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

বয়সসীমা: ২০২৩ সালের ১ অক্টোবর তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। 

আবেদন ফি: টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে প্রথম ৪টি পদের জন্য ফি ও  টেলিটকের সার্ভিস চার্জসহ মোট ২২৩ টাকা এবং ৫ নম্বর পদের ফি ও টেলিটকের সার্ভিস চার্জসহ মোট ১১২ টাকা আবেদনের অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৫ অক্টোবর সকাল ১০টা।

আবেদনের পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ ও সময়: ৪ নভেম্বর বিকেল ৪টা।

বিস্তারিত দেখুন এই লিংকে

গ্রন্থনা: আহমেদ হিমেল

Comments