৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা স্থগিত

আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ দেশের সব বিভাগীয় শহরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

আগামী ২৭ নভেম্বর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া ৪৫তম বিসিএসের সব লিখিত পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

আজ শুক্রবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাসের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ দেশের সব বিভাগীয় শহরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ঢাকাসহ সব বিভাগীয় শহরে অনুষ্ঠিত হতে যাওয়া ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা (আবশ্যিক ও পদ-সংশ্লিষ্ট) অনিবার্য কারণবশত স্থগিত করেছে কমিশন। 

পরীক্ষার পরিবর্তিত তারিখ ও সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী রাজনৈতিক দলগুলোর হরতাল-অবরোধের মধ্যে লিখিত পরীক্ষার প্রার্থীরা অনিশ্চয়তার মধ্যে পড়েছিলেন।

প্রায় ১৩ হাজার পরীক্ষার্থীর অনেকেই দেশের আট বিভাগে পরীক্ষাকেন্দ্রে নিরাপদে পৌঁছানো নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। এ নিয়ে আজ শুক্রবার দ্য ডেইলি স্টারের অনলাইন ভার্সনে একটি প্রতিবেদনও প্রকাশ করা হয়।

এর আগে, প্রার্থীদের একটি অংশ আসন্ন সংসদ নির্বাচনের পর পর্যন্ত পরীক্ষা স্থগিত করার দাবিতে  নির্বাচন কমিশন ও পাবলিক সার্ভিস কমিশনে দুটি চিঠি দেয়।

পরে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির এক সদস্য দ্য ডেইলি স্টারকে বলেছিলেন, 'বুধবার এ বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে যে সময়সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।'

তবে, আজ পিএসসি সিদ্ধান্ত পরিবর্তন করে লিখিত পরীক্ষা পেছানোর ঘোষণা দিল। 

 

Comments