৬ পদে ৩৫ জনকে নিয়োগ দেবে কৃষি মন্ত্রণালয়

আগ্রহীরা আগামী ১০ অক্টোবর পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।
 ৬ পদে ৩৫ জনকে নিয়োগ দেবে কৃষি মন্ত্রণালয়

কৃষি মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ৬টি পদে ৩৫ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আগ্রহী প্রার্থীরা আগামী ১০ অক্টোবর পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সরেজমিন তদন্তকারী
পদসংখ্যা: ৫টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কৃষি, কৃষি অর্থনীতি, গণিত, অর্থনীতি, পরিসংখ্যান বা বাণিজ্যে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২) 

পদের নাম: সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৭টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষর সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩) 

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৬টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩) 

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬) 

পদের নাম: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর
পদসংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল:  ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ১৪টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০) 

বয়সসীমা: ১০ অক্টোবর ২০২৩ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধারা সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর।

জেলা কোটা: প্রথম ৫টি পদের জন্য মুন্সিগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, টাংগাইল, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, কুমিল্লা, রাজশাহী, দিনাজপুর, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, মাগুরা, পিরোজপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। 

আর ৬ নম্বর পদের জন্য মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ফরিদপুর গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরিয়তপুর, কিশোরগঞ্জ, টাংগাইল, শেরপুর, ফেনী, নাটোর, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, কুষ্টিয়া, ভোলা, পটুয়াখালী জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। 

তবে উভয় ক্ষেত্রেই শুধুমাত্র সরকারি বা বেসরকারি স্বীকৃত এতিমখানার বাসিন্দা ও শারীরিক প্রতিবন্ধীরা সব জেলা থেকে আবেদন করতে পারবেন।

আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ৩০ আগস্ট সকাল ১০টা।
আবেদনের পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ ও সময়: ১০ অক্টোবর বিকেল ৪টা।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা moa.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে ১ নম্বর পদের জন্য ৩৩৪ টাকা; ২-৫ নম্বর পদের জন্য ২২৩ টাকা; এবং ৬ নম্বর পদের জন্য ১১২ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

 

গ্রন্থনা: আহমেদ হিমেল

 

Comments