ঢাকা কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ ও গুলি বিনিময়

ঢাকা কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। আজ শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আজ শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: স্টার

ঢাকা কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। আজ শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ঢাকা কলেজ সূত্রে জানা গেছে, ক্যান্টিনে নিম্নমানের খাবার পরিবেশনের বিরুদ্ধে প্রতিবাদ করায় ছাত্রলীগের এক গ্রুপের হামলায় ছাত্রলীগেরই কর্মী শাহরিয়ার হাসনাত জিওন আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে এই সংঘর্ষ বাধে।

সূত্র জানায়, বৃহস্পতিবার রাতের ওই হামলার ঘটনার পর থেকে গতকাল ও আজ ক্যাম্পাস উত্তপ্ত ছিল। সন্ধ্যার দিকে উত্তেজনা চরম আকার ধারণ করলে কলেজের নর্থ এবং সাথদার্ন হোস্টেলের ছাত্রলীগ কর্মীরা মুখোমুখি অবস্থান নেন। পরে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও থেমে থেমে সংঘর্ষ হয়। এসময় ২ হোস্টেল থেকেই গুলি ছোড়ার আওয়াজ পাওয়া যায়।

তবে গুলি বিনিময়ের বিষয়টি অস্বীকার করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'ক্যান্টিনের খাবার নিয়ে একজনের ওপর হামলাকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে শুনেছি। এ ঘটনায় আজ নর্থ হোস্টেলের এক শিক্ষার্থীকে সাউদার্ন হোস্টেলের শিক্ষার্থীরা মারধর করে। পরে এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে গুলি বিনিময় হয়নি। শুনেছি, ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।'

'বর্তমানে পরিস্থিতি কিছুটা শান্ত আছে। নর্থ হোস্টেলের তত্ত্বাবধায়ক ওবায়দুল করিম এবং সাউদার্ন হোস্টেলের তত্ত্বাবধায়ক আনোয়ার হোসেন পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন', যোগ করেন অধ্যক্ষ।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ডেইলি স্টারকে বলেন, 'উত্তেজনার খবর শুনেছি। তাদেরকে শান্ত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত করে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। অপরাধীদের স্থান ছাত্রলীগে হবে না।'

Comments