অডিও ফাঁস: ইবি উপাচার্যের কার্যালয়ে ফের ছাত্রলীগের তালা

বিক্ষোভকারীরা বিশ্বাবিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও বিভাগে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন। ‘অস্থায়ী চাকরিজীবী পরিষদ’- এর ব্যানারে তারা বিশ্ববিদ্যালয়ে তাদের চাকরির দাবি জানিয়ে আসছেন।
ইবি, উপাচার্য, ছাত্রলীগ, কার্যালয়, তালা, অস্থায়ী চাকরিজীবী পরিষদ,
ইসলামী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামের কণ্ঠসদৃশ অডিও ক্লিপ ফাঁসের জের ধরে তার  অফিস রুমে ফের তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন চাকরিপ্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা।

বিক্ষোভকারীরা বিশ্বাবিদ্যালয়ের বিভিন্ন দপ্তর ও বিভাগে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন। 'অস্থায়ী চাকরিজীবী পরিষদ'- এর ব্যানারে তারা বিশ্ববিদ্যালয়ে তাদের চাকরির দাবি জানিয়ে আসছেন।

আজ সোমবার সকালে তারা উপাচার্যের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। এ সময় পরিষদের সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান টিটু এবং সাধারণ সম্পাদক রাসেল জোদ্দারসহ অন্যারা উপস্থিত ছিলেন।

এর আগে একই দাবিতে গতকাল রোববার বেলা ১১টায় উাপাচার্যের কার্যালয়ে তালা দিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। সেইসঙ্গে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেন। পরে দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্যের কার্যালয়ের তালা খুলে দেওয়া হয়।

নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে 'ফারাহ জেবিন' ও 'মিসেস সালাম' নামে ২টি ফেসবুক আইডি থেকে গত বৃহস্পতি ও শুক্রবার উপাচার্য আবদুস সালামের কণ্ঠসদৃশ ৫টি ফোনালাপের অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিওতে পরীক্ষার আগেই চাকরির প্রশ্নফাঁসের পাশাপাশি শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর নিয়োগবাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কথা বলতে শোনা যায়।

এই অডিও ফাঁসের ঘটনাকে কেন্দ্র করে উপাচার্যকে 'দুর্নীতিবাজ ও চোর' আখ্যা দিয়ে বিক্ষোভ শুরু করে 'অস্থায়ী চাকরিজীবী পরিষদ'।

 

Comments