সাবেক ছাত্রলীগ নেতার গ্রেপ্তার দাবি

পুলিশের আশ্বাসে ১০ ঘণ্টা পর অবরোধ তুলে নিলো শিক্ষার্থীরা

পুলিশ ও জেলা প্রশাসনের আশ্বাসে রাত ১০টার দিকে অবরোধ তুলে নিয়েছে তারা।
ছবি: মোস্তফা সবুজ/স্টার

বগুড়ার ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীদের ওপর নির্যাতনের ঘটনায় মামলার ৯ দিন পরও আসামি বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সজল কুমার ঘোষকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

রোববার দুপুর ১২টা থেকে অভিযুক্তকে গ্রেপ্তারসহ ৩ দফা দাবিতে ১০ ঘণ্টা রাস্তা অবরোধ করেছে বগুড়া গভর্নমেন্ট ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শতাধিক শিক্ষার্থী। পরে পুলিশ ও জেলা প্রশাসনের আশ্বাসে রাত ১০টার দিকে অবরোধ তুলে নিয়েছে তারা।

ফিজিওথেরাপি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আতিকুর রহমান আতিক বলেন, 'পুলিশ ২৪ ঘণ্টার মধ্যে সাবেক ছাত্রলীগ নেতা সজল ঘোষকে গ্রেপ্তারের আশ্বাস দিয়েছে। এ আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে সজলকে গ্রেপ্তার না করা হলে আবার আন্দোলন শুরু করবেন বলে জানান তারা।

এই বিষয়ে জেলা প্রশাসক সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমাদের প্রতিনিধিরা গিয়ে তাদের সঙ্গে কথা বলেছেন। তারা সকাল থেকে রাস্তা অবরোধ করে রাখায় জনদুর্ভোগ তৈরি করছে। তাদের সমস্যা নিয়ে আমি, সিভিল সার্জনকে অনেক ক্ষণ আলোচনা করেছি। আমি হেলথ মিনিষ্ট্রিতে প্রিন্সিপালের অপসারণ বিষয়ে কথা বলেছি। তারা মামলা দিয়েছে। পুলিশ আসামি ধরার চেষ্টা করছে।'

গত ১৩ দিন ধরে সাবেক বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সজল ঘোষকে গ্রেপ্তারে দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে।

শিক্ষার্থীদের অভিযোগ, গত ১২ বছর ধরে সজল ঘোষ এই প্রতিষ্ঠানের হলের একটি কক্ষ দখল করে মাদক সেবনসহ শিক্ষার্থীদের ওপর নিপীড়ন চালিয়ে আসছে। প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল আমায়াত উল হাসিন এর সঙ্গে সরাসরি জড়িত বলেও দাবি করেন তারা।

Comments

The Daily Star  | English
market price monitoring during Ramadan

Govt working to stabilise 'volatile market': minister

Industries Minister Nurul Majid Mahmud Humayun today, acknowledging instability, said the government is working to bring stability in the market during the upcoming Holy Ramadan.

18m ago