ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বোর্ডের কার্যক্রম স্থগিত

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে উপাচার্য অফিসে বোর্ডের কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউট অব রিমোট সেন্সিং অ্যান্ড জিআইএস বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

আজ রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার গৌতম কুমার বিশ্বাস এ ঘোষণা দেন।

তিনি প্রার্থীদের বলেন, 'আজকের জন্য ভাইভা বোর্ড স্থগিত করা হয়েছে। ভাইভা নিতে না পারায় আপনাদের কাছে দুঃখিত। ভাইভার পরবর্তী তারিখ এখনো চূড়ান্ত নয়, চূড়ান্ত হলে আপনাদের জানিয়ে দেওয়া হবে।'

এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় উপাচার্য অফিসে বোর্ডের কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল।

নাম প্রকাশ না করার শর্তে সাক্ষাৎকার দিতে আসা একজন প্রার্থী বলেন, 'নিয়োগ বোর্ড শুরু হওয়ার কথা ছিল সকাল ১০টায়। যথা সময়ে আমরা উপাচার্য অফিসের ওয়েটিং রুমে বসেছিলাম। এরপর কয়েকজন এসে আমাদের অন্য কক্ষে বসতে বলেন এবং তারা সেখানে অবস্থান নেন।'

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাধিক কর্মী গণমাধ্যমকে জানান, বঙ্গবন্ধুর আদর্শের বাইরে অনেককে শিক্ষক বা অন্যান্য পদে নিয়োগ দেওয়া হচ্ছে। আমরা এমন অনেককে চিনি; তবে তারা কারা সেটা বলবো না। বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থী কাউকে শিক্ষক হিসেবে নেওয়া হচ্ছে না এবং তাদের শিক্ষক হিসেবে নিতে কোনো ধরনের চাপ অনুভব করছেন না—এ ব্যাপারে উপাচার্য আমাদের আশ্বস্ত না করা পর্যন্ত আমাদের অবস্থান চলবে।

তবে তারা কেউ তাদের পরিচয় প্রকাশ করতে রাজি হননি।

এ ব্যাপারে কথা বলতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তারা রিসিভ করেননি।

Comments