জাবি

ছাত্রলীগ নেতাকে ডেকে নিয়ে নির্যাতনের অভিযোগ সংগঠনের সাবেক সভাপতি জয়ের ভাইয়ের বিরুদ্ধে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মওলানা ভাসানী হলের একটি কক্ষে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতাকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। 
অভিযুক্ত আরমান খান যুব। ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মওলানা ভাসানী হলের একটি কক্ষে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতাকে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে। 

আজ বুধবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাংবাদিক সমিতির কার্যালয়ে এসে নির্যাতনের বর্ণনা দিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (৪৬তম ব্যাচ) শিক্ষার্থী জাহিদ হাসান ইমন।

গত ১৩ আগস্ট দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হলের ১২৬ নম্বর কক্ষে ডেকে নিয়ে নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন তিনি। এতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন বলেও জানান ইমন।

ইমন জানান, তাকে নির্যাতনের ঘটনায় মূল অভিযুক্ত হলেন ২০১১-১২ শিক্ষাবর্ষের (৪১তম ব্যাচ) শিক্ষার্থী আরমান খান যুব। সেই রাতে আরও কয়েকজন শিক্ষার্থী তাকে নির্যাতনে জড়িত ছিলেন।

ইমন সাংবাদিকদেরকে বলেন, 'আমাকে মওলানা ভাসানী হলের ১২৬ নম্বর রুমে ডেকে নিয়ে মারধর করা হয়। এসময় রুমে যুব ছাড়াও আরও কয়েকজন উপস্থিত ছিলেন। সে দিনের ঘটনার পর থেকে আমি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি। শারীরিকভাবে নির্যাতন করায় আমি প্রচণ্ড দুর্বলতা অনুভব করছি।'

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাংবাদিক সমিতির কার্যালয়ে এসে নির্যাতনের বর্ণনা দিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (৪৬তম ব্যাচ) শিক্ষার্থী জাহিদ হাসান ইমন। ছবি: সংগৃহীত

শিক্ষার্থীরা জানান, অভিযুক্ত আরমান খান যুব কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয়ের ছোট ভাই। ছাত্রত্ব শেষ হলেও প্রভাব খাটিয়ে মওলানা ভাসানী হলের ১২৬ নম্বর কক্ষে অবস্থান করেন তিনি।

এ বিষয়ে মওলানা ভাসানী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক হুসাইন মো. সায়েম ডেইলি স্টারকে বলেন, 'হলের ১২৬ নম্বর কক্ষে সাবেক শিক্ষার্থীরা থাকে, সে বিষয়টি আমি জানি। তবে সে রাতে এমন কোন ঘটনা ঘটেছে কি না, তা জানতাম না। এ বিষয়ে আমি কোনো অভিযোগও পাইনি।'

কক্ষে ডেকে নিয়ে নির্যাতনের অভিযোগ বিষয়ে জানতে আরমান খান যুবর ফোনে একাধিকবার কল করা হলেও তিনি সাড়া দেননি।

Comments