রাবিতে পুলিশের অভিযানে উদ্ধার উপাচার্য, ৪ শিক্ষার্থী আটক

আগামীকাল ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে বলা হয়েছে।
সন্ধ্যায় প্রশাসনিক ভবনের সামনে জোহা চত্বর সংলগ্ন এলাকায় জড়ো হওয়া শিক্ষার্থীদের দিকে লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে পুলিশ। ছবি: স্টার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সন্ধ্যা থেকে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কয়েক দফা পুলিশে সঙ্গে সংঘর্ষের পর রাতে থমথমে অবস্থা বিরাজ করছে ক্যাম্পাসে।

সন্ধ্যা পৌনে ৭টার দিকে ক্যাম্পাসে পুলিশ অবস্থান নেয়। ৭টা ১০ মিনিটে শিক্ষার্থীদের দিকে লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

এতে আন্দোলনরত শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে সাড়ে ৭টার দিকে প্রশাসনিক ভবনে আটকা উপাচার্য সাব্বির সাত্তারকে উদ্ধার করে পুলিশ। 

শিক্ষার্থীরা হলে অবস্থান করলেও, আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ক্যাম্পাসে ভাঙচুরের অভিযোগে ৪ শিক্ষার্থীকে পুলিশ আটক করেছে বলে জানিয়েছেন রাবির ছাত্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম সাউদ।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'পুলিশের অভিযানে ৪ শিক্ষার্থী আটক হয়েছে। তবে কেউ আহত হয়নি। রাতে পুলিশ ক্যাম্পাসে থাকবে। কেউ বিশৃঙ্খলা করলে পুলিশ অ্যাকশনে যাবে।'

তিনি আরও বলেন, 'আগামীকাল ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়তে বলা হয়েছে। হল না ছাড়লে শিক্ষার্থীদের ওপর যদি কোনো আক্রমণ হয়, প্রশাসন এর কোনো দায় নেবে না।'

সন্ধ্যায় প্রশাসনিক ভবনের সামনে জোহা চত্বর সংলগ্ন এলাকায় জড়ো হওয়া শিক্ষার্থীদের দিকে লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে পুলিশ।

তখন শিক্ষার্থীরা বিভিন্ন দিকে ছড়িয়ে যায় এবং বিভিন্ন হল, অ্যাকাডেমিক ভবনে আটকা পড়ে।

 

Comments