ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের উদ্যোগে ‘ইউনিভার্সিটি ফেয়ার’

বাংলাদেশি শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার বিষয়ে তথ্য জানাতে ‘ইউনিভার্সিটি ফেয়ারের’ আয়োজন করেছে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস। যুক্তরাষ্ট্রের এডুকেশন প্রোগ্রামের অংশিদারত্বে এডুকেশন ইউএস প্ল্যাটফর্ম এ মেলার আয়োজন করবে।

বাংলাদেশি শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার বিষয়ে তথ্য জানাতে 'ইউনিভার্সিটি ফেয়ারের' আয়োজন করেছে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস। যুক্তরাষ্ট্রের এডুকেশন প্রোগ্রামের অংশিদারত্বে এডুকেশন ইউএস প্ল্যাটফর্ম এ মেলার আয়োজন করবে।

আগামী ২৩ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁয় এ মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় অংশ নেওয়ার জন্য কোনো ফি দিতে হবে না, তবে যারা অংশ নিতে চান তাদের আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে https://www.surveymonkey.com/r/GL5DTCB লিঙ্কে গিয়ে নিবন্ধন করতে হবে। 

২০২২ সালের ফল সেশনে দক্ষিণ এশিয়া এডুকেশন ট্যুার প্রোগ্রামের অংশ হিসেবে এই মেলার আয়োজন করা হয়েছে। যেখানে বাংলাদেশ, নেপাল ও পাকিস্তানের উচ্চশিক্ষা প্রত্যাশি শিক্ষার্থীদের সঙ্গে যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের সাক্ষাতের সুযোগ করে দেওয়া হবে।  

যুক্তরাষ্ট্রের ডিপল ইউনিভার্সিটি, এমব্রি-রিডল অ্যারোনটিক্যাল ইউনিভার্সিটি, আইওয়া স্টেট ইউনিভার্সিটি, নিউ ইয়র্ক ইনস্টিটিউট অব টেকনোলজি, নিউইয়র্ক ইউনিভার্সিটি ট্যান্ডন স্কুল অব ইঞ্জিনিয়ারিং, পেস ইউনিভার্সিটি, কুইনিপিয়াক ইউনিভার্সিটি, সাভানা কলেজ অব আর্ট অ্যান্ড ডিজাইন, সিয়েনা কলেজ, স্টোনি ব্রুক ইউনিভার্সিটি, জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ডেলাওয়্যার, ইউনিভার্সিটি অব হিউস্টন-ভিক্টোরিয়া, ইউনিভার্সিটি অব ক্যানসাস, ইউনিভার্সিটি অব নর্দার্ন আইওয়া, ইউনিভার্সিটি অব সাউথ ডাকোটা এবং ওয়েস্টার্ন কেনটাকি ইউনিভার্সিটির কর্মকর্তারা ঢাকার বিভিন্ন স্কুল ও বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন এবং মেলায় অংশ নেবেন।

যুক্তরাষ্ট্রের এডুকেশন ইউএসএ প্ল্যাটফর্ম, এডুকেশন প্রোগ্রামের সহযোগিতায় ২০১৯ সাল থেকে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি ফেয়ার অনুষ্ঠিত হয়। 

এবারের মেলায় যুক্তরাষ্ট্রের ১৭টি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা অংশ নেবেন।

Comments