ঘূর্ণিঝড় মোখা

৬ বোর্ডের ১৪-১৫ মে’র এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার আজ বিকেলে দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।
ssc exams
ছবি: স্টার ফাইল ফটো

ঘূর্ণিঝড় মোখার কারণে দেশের ৬টি শিক্ষা বোর্ডের ১৪ ও ১৫ মে'র এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার আজ বিকেলে দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

বোর্ডগুলো হলো- চট্টগ্রাম শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

এর আগে গতকাল শুক্রবার যশোর বাদে উল্লিখিত ৫টি বোর্ডের ১৪ তারিখের এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

তপন কুমার জানান, যশোর বোর্ডের ১৪ তারিখের পরীক্ষাও স্থগিত করা হয়েছে। ৬ বোর্ডের ক্ষেত্রে এসব পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা এগিয়ে আসায় কক্সবাজার সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপৎসংকেত জারি করা হয়েছে।

চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৮ নম্বর মহাবিপৎসংকেত বহাল আছে। পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বরের পরিবর্তে ৮ নম্বর মহাবিপৎসংকেত দেখাতে বলা হয়েছে। মোংলা সমুদ্রবন্দরের জন্য থাকছে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত।

বঙ্গোপসাগরে সৃষ্ট অতিপ্রবল এই ঘূর্ণিঝড় আরও শক্তি সঞ্চয় করে কক্সবাজারের ৬৩০ কিলোমিটার কাছে চলে আসার পর আজ শনিবার দুপুর আড়াইটায় আবহাওয়া অধিদপ্তর সংকেত পুনর্বিন্যাস করে নতুন বুলেটিন দেয়।

ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছাকাছি এলাকায় সাগর উত্তাল রয়েছে। এজন্য বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছধরা নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

Comments