বগুড়ায় আজিজুল হক কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষে ১৫টি মোটরসাইকেল ভাঙচুর হয়েছে।
বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ, মোটরসাইকেল ভাঙচুর
বগুড়া সরকারি আজিজুল হক কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ছবি: স্টার

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষে ১৫টি মোটরসাইকেল ভাঙচুর হয়েছে।

রাত ৯টার দিকে ক্যাম্পাসে অবস্থিত কলেজে অধ্যক্ষের বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। আহতরা বর্তমানে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

জানা গেছে, সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা বগুড়া জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছেন। পরে নতুন কমিটির মধ্যে বিভাজন তৈরি হওয়ায় একটি অংশ অসন্তোষ জানিয়ে প্রতিবাদ করে।

নব নির্বাচিত সভাপতি সজীব সাহা বলেন, 'শনিবার রাতে আমি ও সাধারণ সম্পাদক ক্যাম্পাসে অধ্যক্ষের সঙ্গে দেখা করতে গেলে অন্য গ্রুপের ৫০-৬০ জন আমাদের ওপর লাঠিসোঁটা এবং দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে।'

জেলা ছাত্রলীগের নতুন কমিটির সহ-সভাপতি তৌহিদুর রহমান ও যুগ্ম সম্পাদক মো. মাহাফুজারের নেতৃত্বে এ হামলা হয় বলে অভিযোগ করেন তিনি।

'হামলায় আমাদের ৫-৬ আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আমাদের ১৫টি মোটরসাইকেল ভাঙচুর করেছে তারা।'

জানতে চাইলে নতুন কমিটির যুগ্ম সম্পাদক মো. মাহাফুজার দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা খবর পেয়েছি ক্যাম্পাসে জামাত-শিবিরের লোকজন অবস্থান নিয়েছে। সেজন্য তাদের প্রতিহত করতে করতে গেলে তারা আমাদের ওপর হামলা করে। পরে তারা বিতর্কিত নব নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ও সভাপতির নেতৃত্বে আমাদের মেসে হামলা চালিয়েছে। মেস থেকে কম্পিউটারসহ অনেক কিছু চুরি করে নিয়ে গেছে। আমাদের ৫-৬ জন ছেলেকে মারধর করে আহত করেছে।'

অভিযোগের বিষয়ে জানতে নতুন কমিটির সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল-মাহিদুল জয় এবং কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান আলীর মোবাইলে একাধিকবার ফোন করা হলে তারা কেউ ফোন ধরেন নি।

জানতে চাইলে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, 'বেশ কিছুদিন ধরে ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে রেষারেষি চলছে। আজকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কিছু মোটরসাইকেল ভাঙচুর হয়েছে। আমরা এখন ক্যাম্পাসেই আছি। পরিস্থিতি স্বাভাবিক আছে।'

কতজন আহত হয়েছে জানতে চাইলে ওসি বলেন, 'আমার জানামতে উভয় পক্ষের ২-৩ জন আহত হয়েছে।'

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

56m ago