ফোন চেক করা সমর্থন করি না: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আজকের ‘সর্বাত্মক অবস্থান’ কর্মসূচিতে বিভিন্ন জায়গায় মানুষের ফোন চেক করে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে। তবে আন্দোলনকারীরা বলছেন, মানুষের গোপনীয়তা নষ্ট হয় এমন কোনোকিছু তারা সমর্থন করেন না।
ধানমন্ডি ৩২-এর সামনে পতাকা হাতে ছাত্র-জনতার অবস্থান। ছবি: রাশেদ সুমন/স্টার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আজকের 'সর্বাত্মক অবস্থান' কর্মসূচিতে বিভিন্ন জায়গায় মানুষের ফোন চেক করে হেনস্তা করার অভিযোগ পাওয়া গেছে। তবে আন্দোলনকারীরা বলছেন, মানুষের গোপনীয়তা নষ্ট হয় এমন কোনোকিছু তারা সমর্থন করেন না।

আজ জাতীয় শোক দিবসে ঢাকার ধানমন্ডি ৩২ এ শ্রদ্ধা জানাতে আসা লোকজনকে মারধর ও ফোন তল্লাশি করে একদল ছাত্র ও যুবক। এ ব্যাপারে বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক রিফাত রশিদ গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ নিজেদের অবস্থান তুলে ধরেন।

এতে বলা হয়, মানুষের প্রাইভেসি নষ্ট হয় এমন কোনোকিছুই আমরা সমর্থন করি না। এমন কাজ পুরোনো বৈষম্যের দৃষ্টান্তকেই আবার নতুনভাবে ডেকে আনছে।

তিনি ফোন তল্লাশি থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, বৈষম্যহীন বাংলাদেশ গঠনের পথে 'মানুষের ব্যক্তিগত জীবনের স্বাধীনতা' নিশ্চিত করা অন্যতম গুরুত্বপূর্ণ একটি ধাপ। তাই ষড়যন্ত্রকারীদের রুখে দিতে শান্তিপূর্ণ অবস্থান নিন এবং স্বাভাবিক জনজীবন যাতে আরও সুন্দর ও সুশৃঙ্খল হয় তা নিশ্চিতে রাজপথে থাকুন।

 

Comments