বন্দর

ঈদে বুড়িমারী স্থলবন্দরে ৭ দিন, ভোমরায় ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ

পবিত্র শবে কদর, মে দিবস ও ঈদ উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আগামী ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ৭ দিন আমদানি- রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। এ ছাড়া, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ঈদের ছুটিতে আগামীকাল ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।
বুড়িমারী স্থলবন্দর। ছবি: এস দিলীপ রায়/ স্টার

পবিত্র শবে কদর, মে দিবস ও ঈদ উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আগামী ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ৭ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। এ ছাড়া, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ঈদের ছুটিতে আগামীকাল ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সি অ্যান্ড এফ) এজেন্টস অ্যাসোসিয়েশনের সব সদস্যের মতামতের ভিত্তিতে এ ছুটির সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ জানান,  ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ৭ দিন আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ থাকার বিষয়ে সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশন বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, বুড়িমারী বিজিবি কমান্ডার, লালমনিরহাট চেম্বার অফ কমার্স, পুলিশ ইমিগ্রেশন ও ভারতের চ্যাংড়াবান্ধা স্থল শুল্ক স্টেশন কাস্টমস, চ্যাংড়াবান্ধা আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়েছে। ৭ মে থেকে আবারও আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, 'বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশনের সব কার্যক্রম চালু থাকবে। এ সময় যাত্রীরা যাতায়াত করতে পারবেন।'

এদিকে, সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির সদস্য এসএম মাকসুদ খান জানান, ভারতের ঘোজাডাঙ্গা সি অ্যান্ড এফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে সবার সম্মতিক্রমে ২৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ৮ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৭ মে থেকে আবারও স্বাভাবিক নিয়মে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ওই সময় যাত্রীরা স্বাভাবিকভাবে ২ দেশে যাতায়াত করতে পারবেন।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

6h ago