আজও ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল, বাধা দেয়নি ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভূক্ত স্নাতক (সম্মান) শ্রেণির ২০২১-২০২২ শিক্ষাবর্ষে খ-ইউনিটে ভর্তি পরীক্ষার্থীদের বরণ করে নিতে আজ শনিবারও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত ছিল ছাত্রদল।
পরীক্ষার্থীদের বরণ করে নিচ্ছেন ছাত্রদলের নেতাকর্মীরা। ছবি: প্রবীর দাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভূক্ত স্নাতক (সম্মান) শ্রেণির ২০২১-২০২২ শিক্ষাবর্ষে খ-ইউনিটে ভর্তি পরীক্ষার্থীদের বরণ করে নিতে আজ শনিবারও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত ছিল ছাত্রদল।

তবে আজ তাদের ক্যাম্পাসে প্রবেশ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়নি এবং ছাত্রলীগও তাদের কোনো বাধা দেয়নি।

এর আগে, সকাল ১১টায় ঢাবি ক্যাম্পাসসহ দেশের ৮টি বিভাগীয় শহরে একযোগে খ-ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়ে সাড়ে ১২টায় শেষ হয়।

পরীক্ষা শেষে কার্জন হল থেকে বের হচ্ছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ছবি: প্রবীর দাশ

পরীক্ষা শেষে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলো ভর্তিচ্ছুদের বরণ করে নেয়। এ সময় কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হতে দেখা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের কার্জন হল পরীক্ষা কেন্দ্রের বাইরে ছাত্রলীগ ও ছাত্রদলকে পাশাপাশি অবস্থানে থেকে ভর্তিচ্ছুদের ফুল ও কলম দিয়ে বরণ করে নিতে দেখা গেছে।

এ বিষয়ে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আকতার হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা দ্বিতীয় দিনের মতো ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে শুভেচ্ছা জানিয়েছি৷ ক্যাম্পাসে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চাই৷ গতকালও পালন করেছি, আজও করলাম৷ জাতীয়তাবাদী ছাত্রদল শান্তিতে বিশ্বাস করে। আমরা পরবর্তী পরীক্ষার দিনও শিক্ষার্থীদের বরণ করে নিতে ক্যাম্পাসে আসবো৷'

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, 'ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে ছাত্রলীগ সে বিষয়টি নিশ্চিতের চেষ্টা করে। ছাত্রদল ছাত্র রাজনীতির লেবাস ধরে ক্যাম্পাসে এসে যা-ই করুক না কেন, তাদের উদ্দেশ্য আসলে সেটি নয়। ছাত্রদল ক্যাম্পাসে আসে একটা ভীতিকর পরিস্থিতি তৈরির জন্য, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা যায় কি না সেজন্য। তবে এ ব্যাপারে ছাত্রলীগ সবসময় সজাগ আছে।'

 

Comments