পটুয়াখালীতে ছাত্রলীগ-ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়ায় স্কুলশিক্ষার্থী আহত

পটুয়াখালীতে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে পড়ে এক স্কুলশিক্ষার্থী আহত হয়েছে।
সোমবার পটুয়াখালী পৌর শহরের সরকারি কলেজ রোড ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ছবি: সোহরাব হোসেন/স্টার

পটুয়াখালীতে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যে পড়ে এক স্কুলশিক্ষার্থী আহত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর শহরের সরকারি কলেজ রোডের বিএডিসি এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পটুয়াখালী গার্লস স্কুলের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মেহেরীন আফরোজ (১২) বর্তমানে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ছাত্রদলের একটি মিছিল পটুয়াখালী সরকারি কলেজের সামনে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। পরে বিএডিসি এলাকায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ সময় স্কুল থেকে বাসায় ফেরার পথে মেহেরীন আফরোজ ইট-পাটকেলের আঘাতে আহত হয়। তাকে স্থানীয়রা ও স্বজনরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

পটুয়াখালী জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার দ্য ডেইলি স্টারকে বলেন, 'খালেদা জিয়াকে নিয়ে কটূক্তি এবং কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে বাঁধঘাট এলাকা থেকে আমরা সকালে একটি বিক্ষোভ মিছিল বের করে সদর রোড এলাকায় যাই। পথে সরকারি কলেজের সামনে মিছিলে হামলা চালায় ছাত্রলীগ।'

তিনি বলেন, 'বিএডিসি এলাকায় তাদের সঙ্গে আমাদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনায় আমদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পরে বাসা থেকে আমার ও আমার ছোট ভাইয়ের ৩টি মোটরসাইকেল নিয়ে যায় পুলিশ।'

পটুয়াখালী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশিষ কুমার হৃদয় ডেইলি স্টারকে বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন তার জন্য তাকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করা হবে।'

জানতে চাইলে পটুয়াখালী সদর থানার ওসি মনিরুজ্জামান বলেন, ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। 

ঘটনাস্থল থেকে ৩টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।

Comments