আমিরাতে বন্যার পানিতে ডুবে বাংলাদেশির মৃত্যু

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরায় ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যার পানিতে ডুবে প্রবাসী বাংলাদেশি এস এম সাজ্জাদ (৩৬) মারা গেছেন।
সাজ্জাদ
এস এম সাজ্জাদ। ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরায় ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যার পানিতে ডুবে প্রবাসী বাংলাদেশি এস এম সাজ্জাদ (৩৬) মারা গেছেন।

নিহতের ভাই প্রবাসী সৈয়দ মো. মোরশেদ ও প্রতিবেশী সৈয়দ ফয়েজ আহমদ শাওন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বুধবার সকাল থেকে ফুজাইরায় ভারী বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় শহরের বেড়িবাঁধ ভেঙে তীব্র স্রোতের সৃষ্টি হয়।

তারা জানান, সেদিন কাজ শেষে সাজ্জাদ তার অপর দুই সহকর্মীর সঙ্গে গাড়ি করে বাসায় ফিরছিলেন। এক পর্যায়ে বৃষ্টি ও পানির স্রোতের কারণে গাড়ি রেখে তারা পায়ে হেঁটে বাসার দিকে যেতে থাকেন। পথিমধ্যে পানির তীব্র স্রোতে ভেসে গিয়ে সাজ্জাদ নিখোঁজ হন।

খোঁজাখুঁজির পর বৃহস্পতিবার ঘটনাস্থল থেকে আধা কিলোমিটার দূরে সাজ্জাদের মরদেহ পাওয়া যায়।

পুলিশ মরদেহটি উদ্ধার করে ফুজাইরাহ হাসপাতালের হিমঘরে পাঠায়।

শনিবার কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের নেতৃত্বে দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের একটি দল নিহত সাজ্জাদের পরিবারের সঙ্গে দেখা করতে ফুজাইরায় যায়।

জামাল হোসেন জানান, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ দ্রুত দেশে পাঠানোর জন্য কনস্যুলেটের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্থানীয় একটি ওয়ার্কশপের কর্মী সৈয়দ মোহাম্মদ সাজ্জাদ  চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের ছনদন্ডী গ্রামের সৈয়দ মোহাম্মদ ফরিদের ছোট ছেলে। তিনি গত ১৪ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত ছিলেন।

সাজ্জাদের স্ত্রী বর্তমানে ভ্রমণ ভিসায় ফুজাইরা অবস্থান করছেন।

লেখক: আমিরাতপ্রবাসী সাংবাদিক

Comments