ঈদের আগে শুটিংয়ে ব্যস্ত নাটকপাড়া

ঈদুল আজহার আর কয়েক সপ্তাহ বাকি। তার আগে গাজীপুরের পুবাইলসহ দেশের শুটিং লোকেশনগুলোতে দেখা গেছে টেলিভিশন নাটকের পরিচালক ও অভিনয় শিল্পীদের ভীষণ ব্যস্ততা।
ছবি: সংগৃহীত

ঈদুল আজহার আর কয়েক সপ্তাহ বাকি। তার আগে গাজীপুরের পুবাইলসহ দেশের শুটিং লোকেশনগুলোতে দেখা গেছে টেলিভিশন নাটকের পরিচালক ও অভিনয় শিল্পীদের ভীষণ ব্যস্ততা।

ইতোমধ্যে বেশ কিছু নাটকের কাজ শেষ হয়েছে, অনেকগুলোর কাজ চলছে এখনো। 

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান সম্প্রতি একটি ঈদের নাটকের শুটিং শেষ করেছেন। নাটকটি পরিচালনা করেছেন সাইদুর রহমান রাসেল। তবে, নাটকটির নাম এখনো চূড়ান্ত হয়নি। 

ছবি: সংগৃহীত

নাটকটির বিষয়ে জাহিদ হাসান বলেন, ঈদের সময় পরিচালক ও অভিনয়শিল্পীদের ব্যস্ততা বাড়াটাই স্বাভাবিক। অভিনয়ই আমাদের নেশা-পেশা ও ভালোবাসা। ঈদের শুটিং শুরু করে দিয়েছি। খুব ভালো লাগছে।

অভিনয় শিল্পী তারিন এরই মধ্যে ঈদের একটি টেলিফিল্মের শুটিং শেষ করেছেন। নাটকটির নাম 'সাহসিকা-টু' । টেলিফিল্মটি পরিচালনা করেছেন জিব্রান চৌধুরী। এবারের ঈদে দীপ্ত টিভিতে সেটি প্রচারিত হবে। 

তারিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'সাহসিকা-টু' টেলিফিল্মের গল্পটি অসাধারণ। সামনে কিছুদিন ঈদের নাটকের শুটিং করব।

ছবি: সংগৃহীত

বৃন্দাবন দাশের রচনায় নিয়াজ মাহবুব একটি ৭ পর্বের ঈদের নটকের শুটিং শেষ করেছেন। নটকটির নাম 'ড্রিম ট্যারেস'। অভিনয় করেছেন আহসান হাবিব নাসিম ও অহনাসহ অনেকে।

মোশাররফ করিমকে নিয়ে ঈদের জন্য একটি নাটক পরিচালনা করবেন সোহেল হাসান। আগামী সপ্তাহে নাটকটির শুটিং শুরু হবে।

এ ছাড়া পরিচালক শামীম জামান মোশাররফ করিমকে নিয়ে একাধিক নাটক নির্মাণ করবেন ঈদের জন্য।

মোশাররফ করিম দ্য ডেইলি স্টারকে বলেন, সারা বছরের মধ্যে ঈদের সময়টায় আমরা একটু বেশি ব্যস্ত থাকি। এই ব্যস্ততাটাকে এনজয় করি। দর্শকদের জন্য বিশেষ কিছু উপহার দেওয়ার চেষ্টা করি।

ছবি: সংগৃহীত

সোহাগ কাজী পরিচালিত ৭ পর্বের একটি ঈদের নাটকের শুটিং শেষ হয়েছে সম্প্রতি। নাটকটি প্রচারিত হবে নাগরিক টেলিভিশনে। নাটকের নাম 'লায়িকার মা'। অভিনয় করেছেন চিত্রলেখা গুহ, অলিউল হক রুমি প্রমুখ।

নাট্য পরিচালক সালাউদ্দিন লাভলু প্রতিবছর ঈদের সময়ে একাধিক নাটক নির্বাণ করেন। এবারের ঈদের জন্যেও তিনি নাটক পরিচালনা করবেন। 

লাভলু জানান, সব প্রস্তুতি শেষ। শিগগিরই শুটিং শুরু করবেন।

ঈদুল আজহার নাটকের শুটিং নিয়ে অন্যরকম ব্যস্ত সময় পার করছেন অভিনেতা অপূর্ব। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, এখন যেসব নাটকের শুটিং করছি, সেগুলো ঈদে প্রচারিত হবে। সব মিলিয়ে সময়টা দারুণ কাটছে।

অভিনেতা চঞ্চল চৌধুরী ঈদুল আজহার জন্য বেশ কয়েকটি নাটকের শিডিউল দিয়ে রেখেছেন। তিনি বলেন, এই মাসে কয়েকটি ঈদের নাটকের শুটিং করব।

ছবি: সংগৃহীত

মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো জুটির নাটক সব ঈদে দর্শকদের জন্য অপেক্ষা করে চমক হিসেবে। এবারের ঈদুল আজহায়ও তার ব্যতিক্রম হবে না। 

আফরান নিশো দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি ও মেহজাবীন এবারের ঈদে একাধিক নাটকের শুটিং করবো। অন্য তারকাদের সাথেও শুটিং করব।'

পরিচালক সকাল আহমেদ বলেন, 'ঈদের নাটকের শুটিং শুরু করেছি। চঞ্চল চৌধুরীকে নিয়ে একটি নাটকে নির্মাণ করেছি। আরেকটি পরিচালনা করব।'

সব মিলিয়ে চলতি মাস এবং আগামী মাসের প্রথমসপ্তাহজুড়ে সরব থাকবে নাটকপাড়া।
 

Comments