খোরশেদ চেয়ারম্যান হয়ে পর্দায় আসছেন চঞ্চল চৌধুরী

এ সময়ের দর্শকপ্রিয় অভিনেতাদের একজন চঞ্চল চৌধুরী। তার অভিনীত মনপুরা সিনেমার সোনাই, আয়নাবাজির আয়না ও দেবীর মিসির আলী দর্শকের কাছে দারুণ সাড়া ফেলে। আগামী ঈদে চঞ্চল চৌধুরীর নতুন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। গিয়াস উদ্দিন সেলিমের নতুন সিনেমা ‘পাপ-পুণ্য’তে দেখা যাবে তাকে। এই সিনেমায় খোরশেদ চেয়ারম্যান হয়ে রূপালি পর্দায় দেখা দেবেন চঞ্চল চৌধুরী।
চঞ্চল চৌধুরী। স্টার ফাইল ফটো

এ সময়ের দর্শকপ্রিয় অভিনেতাদের একজন চঞ্চল চৌধুরী। তার অভিনীত মনপুরা সিনেমার সোনাই, আয়নাবাজির আয়না ও দেবীর মিসির আলী দর্শকের কাছে দারুণ সাড়া ফেলে। আগামী ঈদে চঞ্চল চৌধুরীর নতুন সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। গিয়াস উদ্দিন সেলিমের নতুন সিনেমা 'পাপ-পুণ্য'তে দেখা যাবে তাকে। এই সিনেমায় খোরশেদ চেয়ারম্যান হয়ে রূপালি পর্দায় দেখা দেবেন চঞ্চল চৌধুরী।

সম্প্রতি নতুন সিনেমা ও অন্যান্য বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন চঞ্চল চৌধুরী।

ঈদে আপনার অভিনীত নতুন সিনেমা মুক্তি পাচ্ছে...

গিয়াস উদ্দিন সেলিমের মনপুরা আমার ক্যারিয়ারে বড় ভূমিকা রেখেছে। এই পরিচালকের নতুন সিনেমা 'পাপ-পুণ্য'তে অভিনয় করেছি এবং চাঁদপুরে শুটিং হয়েছে। ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তি পাচ্ছে জেনে খুব ভালো লাগছে। এই সিনেমায় খোরশেদ চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছি।

আমার প্রতিটি সিনেমায় নতুন গল্প, নতুন চরিত্র থাকে। আমি মনে করি আমার কাছের দর্শকের এক ধরণের চাওয়া তৈরি হয়েছে। আমিও শিল্পের প্রতি দায়বদ্ধ বলেই যে কোনো ধরণের সিনেমা করতে পারি না। সেদিক থেকে 'পাপ-পুণ্য' সম্পূর্ণ নতুন গল্পের সিনেমা। খোরশেদ চেয়ারম্যান হয়ে উঠতে কোনো রকম কম্প্রোমাইজ করিনি। আমি বিশ্বাস করি দর্শক হলমুখী হবেন এবং তারা নিরাশ হবেন না।

হাওয়া নামের আরও একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে?

চঞ্চল চৌধুরীর হাওয়া সিনেমাটিও যে কোনো সময় মুক্তি পাবে। এই সিনেমার শুটিংয়ে অনেকদিন সাগরে ছিলাম। এটিও ভিন্ন ধরনের গল্পের সিনেমা। হাওয়া পরিচালনা করেছেন মেজবাউর রহমান সুমন। হাওয়া আমার জন্য নতুন কিছু, দর্শকের জন্যও নতুন কিছু।

নতুন ওয়েব ফিল্মে অভিনয় করলেও নতুন সিনেমায় দেখা যাচ্ছে না কেন?

'পাপ-পুণ্য' এবং হাওয়া মুক্তি না পাওয়া পর্যন্ত নতুন সিনেমা করব না। ওয়েব ফিল্ম করব। নাটকও করব। দুটি সিনেমার মধ্যে পাপ পুণ্য মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। বেশি সিনেমা করাটা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়, আমার কাছে গুরুত্বপূর্ণ হলো ভালো অভিনয় করতে পারাটা।

ঈদের নাটকের শুটিং শুরু করেছেন?

ঈদের নাটকের শুটিং শুরু করেছি। সালাউদ্দিন লাভলুর পরিচালনায় হারাধনের একটি বাগান নাটকের শুটিং শেষ হয়েছে। সম্প্রতি কক্সবাজারে নিয়াজ মাহবুবের পরিচালনায় ৭ পর্বের নাটক পিকচার ম্যানের শুটিং করেছি। এই নাটকে সমুদ্রপাড়ের একজন ফটোগ্রাফারের চরিত্রে অভিনয় করেছি। সামনে আরও কিছু ঈদের নাটকের শুটিং করব।

অনেকে বলেন- টিভি নাটকের মান পড়ে গেছে? আপনিও কি তাই মনে করেন?

ভালো-মন্দ মিলিয়েই সবকিছু। টেলিভিশন নাটকের মান মাঝে একটু পড়ে গেলেও এখন সেখান থেকে উঠে এসেছে। গত তিন বছরে টেলিভিশন নাটকের কোয়ালিটি অনেক ভালো করছে। এ ছাড়া, বড় কথা হচ্ছে- ওটিটিতে এখন ভালো কাজ হচ্ছে। এজন্য টেলিভিশন চ্যানেলগুলোও ভালো নাটক চাইছে। ভেতরে ভেতরে এ ধরনের শুরু হয়েছে।

নাটকের চেয়ে ওয়েব ফিল্মে বেশি সিরিয়াস মনে হচ্ছে আপনাকে?

শিল্পীর কাজ অভিনয় করা। আমি একজন শিল্পী, তাই অভিনয়ই আমার সব। তা যে কোনো মাধ্যমে হোক। গত বছর ওয়েব ফিল্ম বেশি করেছি। তার একটাই কারণ- নতুন গল্প, নতুন ভাবনা, নতুন চিন্তা এবং চ্যালেঞ্জ নিয়ে ওয়েব ফিল্ম নির্মাণ করছেন পরিচালকরা। সেজন্য নাটক কমি করেছি। গল্প ও চরিত্র ভালো পাচ্ছি বলে এখন কিছু নাটক করছি।

Comments

The Daily Star  | English

Govt primary schools asked to suspend daily assemblies

The government has directed to suspend daily assemblies at all its primary schools across the country until further notice due to the ongoing heatwave

10m ago