‘এত বড় উৎসবের সঙ্গী আমার কন্যা’

ফ্রান্সে ‘কান চলচ্চিত্র উৎসবে’ যোগ দিয়েছেন নুসরাত ইমরোজ তিশা। তার অভিনীত ‘মুজিব-দ্য মেকিং অব আ নেশন’ সিনেমার ট্রেলার উন্মুক্ত হয়েছে উৎসবটির ৭৫তম এই আসরে।
ফ্রান্সে মেয়ে ইলহামকে সঙ্গে নিয়ে ফ্রান্সে একটি চলচ্চিত্র আড্ডায় তিশা ও ফারুকী। ছবি: সংগৃহীত

ফ্রান্সে 'কান চলচ্চিত্র উৎসবে' যোগ দিয়েছেন নুসরাত ইমরোজ তিশা। তার অভিনীত 'মুজিব-দ্য মেকিং অব আ নেশন' সিনেমার ট্রেলার উন্মুক্ত হয়েছে উৎসবটির ৭৫তম এই আসরে।

'মুজিব' সিনেমায় বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন তিশা। ফ্রান্স থেকে দ্য ডেইলি স্টারের সঙ্গে তিনি কথা বলেছেন আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবে অংশ গ্রহণ, সিনেমায় অভিনয়সহ নানা বিষয় নিয়ে।

tisha
অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। ছবি: দ্য ডেইলি স্টার

এত বড় একটি উৎসবে নিজের অভিনীত সিনেমার ট্রেলার উন্মুক্ত হয়েছে। কেমন লাগছে?

একজন অভিনয় শিল্পী হিসেবে আমি ভীষণ আনন্দিত কান চলচ্চিত্র উৎসবে এসে। বাংলাদেশি অভিনেত্রী হিসেবে গর্ববোধ করছি। এভাবেই বাংলাদেশের সিনেমা বিশ্বের বুকে মাথা উঁচু করে থাকবে। আমাদের সিনেমার জয় হোক, জয় করুক বিশ্ব।

আমার বিশ্বাস এই সিনেমা নিয়ে আমরা পৃথিবীর অনেক বড় বড় উৎসবে যেতে পারব।

মেয়েকে সঙ্গী করেছেন। নতুন অভিজ্ঞতার কথা বলুন?

আমি সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ। এত বড় উৎসবে সঙ্গী হয়েছে আমার কন্যা। আমার খুশি অনেক বেড়ে গেছে। এমন অনুভূতি আসলে বলে বোঝানো কঠিন।

কান চলচ্চিত্র উৎসবে তিশা। ছবি: ফেসবুক থেকে

'মুজিব' সিনেমাটি নিয়ে বলুন?

এটা একটা ঐতিহাসিক সিনেমা। এত বড় একজন মহান নেতা, মহান রাজনীতিবিদকে নিয়ে নির্মিত সিনেমায় অভিনয় করতে পারাটা আমার জন্য অনেক বড় পাওয়া। তারপরও বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রের মতো গুরুত্বপূর্ণ চরিত্রে আমি আছি। এটা আমার ক্যারিয়ারে ভিন্ন মাত্র যোগ করবে।

শুটিং করার সময় যত্ন ও ভালোবাসা বেশি ছিল। সব সময় ভেবেছি, কত বড় একটি কাজ করছি। সবার কাছে ভালোবাসা চাই, এভাবেই কাজ করে যেতে চাই।

ভবিষ্যৎ প্রত্যাশা…

সুন্দরভাবে কাজ করে যেতে চাই। মানুষের ভালোবাসা নিয়ে কাজ করতে চাই। আমার দীর্ঘ ক্যারিয়ারে এভাবেই একটার পর একটা ভালো কাজ যুক্ত হয়েছে। আরও ভালো কাজ যুক্ত করতে চাই।

Comments