কেকে’র মৃত্যু: কলকাতা হাইকোর্টে সিবিআই তদন্তের আবেদন

বলিউডের জনপ্রিয় প্লেব্যাক গায়ক কেকে’র মৃত্যু সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থে করা একটি আবেদন গ্রহণ করেছেন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।
ভারতের প্রখ্যাত গায়ক কেকে মারা গেছেন
কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে)। ছবি: সংগৃহীত

বলিউডের জনপ্রিয় প্লেব্যাক গায়ক কেকে'র মৃত্যু সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থে করা একটি আবেদন গ্রহণ করেছেন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, কেকে'র মৃত্যুর ঘটনা সিবিআই তদন্তের দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে আবেদনটি করেন আইনজীবী রবিশংকর চট্টোপাধ্যায়। আজ সোমবার দুপুরে হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই পিআইএল গ্রহণ করেন।

আবেদনকারী রবিশংকর চট্টোপাধ্যায় যুক্তি দেন, সেদিন সন্ধ্যায় নজরুল মঞ্চে চরম অব্যবস্থাপনা ছিল এবং স্থানীয় প্রশাসনের গাফিলতিই এই বিশৃঙ্খলার অন্যতম কারণ। সুতরাং, অব্যবস্থাপনার পিছনে অবহেলার সূক্ষ্ম দিকগুলো চিহ্নিত করা দরকার এবং এজন্য সিবিআই তদন্ত প্রয়োজন।

গত ৩১ মে দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে গুরুদাস কলেজের বার্ষিক কলেজ ফেস্টে পারফর্ম করার পর কলকাতায় মারা যান কেকে। অনুষ্ঠান চলাকালীন অনুষ্ঠানস্থলে অব্যবস্থাপনার বেশ কয়েকটি অভিযোগ উঠেছিল, যেখানে অডিটোরিয়ামের আসন ধারণক্ষমতার দ্বিগুণেরও বেশি মানুষ প্রবেশ করেন। গান গাওয়ার সময় কেকে বেশ কয়েকবার অস্বস্তির অভিযোগ করেছিলেন।

এর আগে, পশ্চিমবঙ্গের বাঁকুড়া কেন্দ্রের বিজেপি লোকসভা সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে এই ঘটনার কেন্দ্রীয় সংস্থার তদন্তের দাবি জানিয়েছেন।এখন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের দাবিতে পিআইএল গ্রহণ করায় সেই দাবি আরও জোরাল হলো।

Comments