পদ্মা সেতুর গান

পদ্মা সেতুর উদ্বোধন আগামীকাল ২৫ জুন। বিশেষ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে পদ্মা সেতু নিয়ে বেশ কয়েকটি গান তৈরি করা হয়েছে। পদ্মা সেতুর সেইসব গান নিয়ে দ্য ডেইলি স্টারের আজকের আয়োজন।
পদ্মা সেতুর ওপর গানের শুটিংয়ে শিল্পীরা। ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর উদ্বোধন আগামীকাল ২৫ জুন। বিশেষ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে পদ্মা সেতু নিয়ে বেশ কয়েকটি গান তৈরি করা হয়েছে। পদ্মা সেতুর সেইসব গান নিয়ে দ্য ডেইলি স্টারের আজকের আয়োজন।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কয়েকটি গান তৈরি করেছে বাংলাদেশ টেলিভিশন। এরমধ্যে রয়েছে মোকাম আলী খানের কথায় মিল্টন খন্দকারের সুরে দুটি গান। 'পদ্মার ওপর পদ্মা সেতু এখন তো আর মুখের গল্প নয়' শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী। 'পদ্মা সেতু বিজয় গাথা ইতিহাসে বিস্ময়' শিরোনামের অপর গানটিতে কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর, ঝিলিক, কোনাল, সাব্বির ও কিশোরসহ অনেকেই।

'পদ্মা সেতুর গান' শিরোনামে হাসান মতিউর রহমানের কথায় আজাদ মিন্টুর সুর ও সংগীতে একটি গানে কণ্ঠ দিয়েছেন কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, শাহনাজ বেলী, আবু বকর সিদ্দিক, অনিমা মুক্তি গমেজ, ফকির শাহাবুদ্দিন, শারমিন, মনির বাউলা, অংকন ও সোহাগ।

ছবি: সংগৃহীত

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে হাসান মতিউর রহমানের কথায় ইমন চৌধুরীর সুর ও সঙ্গীত মমতাজ গেয়েছেন 'শত বাধা ষড়যন্ত্র ভয়কে করে জয়, শেখ হাসিনা প্রমাণ দিলেন, সাহস কারে কয়' গানটি।

'তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু' গানটিতে সুর দিয়েছন কিশোর, সংগীত লিখেছেন কবির বকুল। গানটিতে কন্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, মমতাজ বেগম, দিলশাদ নাহার কনা, ইমরান মাহমুদুল ও নিশীতা বড়ুয়া ও কিশোর। গানটি বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে।

ছবি: সংগৃহীত

পদ্মা সেতু নিয়ে পান্থ কানাইয়ের কণ্ঠে সাদেকুর রহমান পরাগের কথায় লাবিক কামাল গৌরবের সুরে একটি গান তৈরি হয়েছে। নকশীকাঁথা ব্যান্ডের সাজেদ ফাতেমীর লেখা, সুর ও কণ্ঠে পদ্মা সেতু নিয়ে একটি গান প্রকাশিত হয়েছে।

কাজী শুভর কণ্ঠে 'গর্বের পদ্মা সেতু' শিরোনামের গানটি লিখেছেন ওমর ফারুক ফারহান, সুর ও সংগীতায়োজন করেছেন রোহান রাজ।  

এ ছাড়া, জুলফিকার রাসেলের কথায় ইবরার টিপুর সুরে পদ্মা সেতু নিয়ে 'আমরাও পারি' শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিনা চৌধুরী ও ফাহমিদা নবী।

Comments