আগামীকাল পর্যন্ত বৃষ্টির আশঙ্কা

সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অংশ। আগামীকাল পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি। আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘কায়ান্ট’ দুর্বল হয়ে বৃষ্টি ঝরাচ্ছে। এই বৃষ্টি শুক্রবার পর্যন্ত চলতে পারে।
বঙ্গোপসাগরে ঘুর্ণিঝড় কায়ান্টের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি দিয়ে শুরু হয় বৃহস্পতিবার সকাল। আগামীকাল থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে। ছবি: আবিদা আর চৌধুরী
ছবি: আবিদা আর চৌধুরী

সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অংশ। আগামীকাল পর্যন্ত চলতে পারে এই বৃষ্টি।

আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘কায়ান্ট’ দুর্বল হয়ে বৃষ্টি ঝরাচ্ছে। এই বৃষ্টি শুক্রবার পর্যন্ত চলতে পারে।

ঢাকাসহ দেশের বেশ কিছু এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, ঘুর্ণিঝড়ের প্রভাবে বৃহস্পতিবার সারাদিন আকাশ মেঘলা থাকবে। এসময় ঝিরিঝিরি বৃষ্টির সাথে দমকা হাওয়া বয়ে যেতে পারে। তবে আগামীকাল থেকে আবহাওয়ার উন্নতি হবে।

আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. আবদুল মান্নান ডেইলি স্টারকে জানান, “কায়ান্ট শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবেই বৃষ্টি হচ্ছে। আমরা আশা করছি আগামীকাল পর্যন্ত এই অবস্থা থাকার পর পরিস্থিতির উন্নতি হবে।” তিনি জানান, দুর্বল হয়ে কায়ান্ট এখন ভারতীয় উপকূলের দিকে অগ্রসর হচ্ছে।

কায়ান্ট এখন পশ্চিম দক্ষিণ থেকে পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। আজ মধ্যরাতের পর  অন্ধ্রপ্রদেশের উপকূল অতিক্রম করতে পারে কায়ান্ট।

ঝড়টির প্রভাবে গতকাল থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অংশে হালকা থেকে ভারি বৃষ্টি হচ্ছে। মাঝারি বৃষ্টি দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে আজ দিনের শুরু হয়েছে।

Comments