ঢাবির হলে সিট দখলে রাতভর ছাত্রলীগের তাণ্ডব

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে নিজেদের ইচ্ছামত ছাত্র তুলতে রাতভর তাণ্ডব চালিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা।
ছবিটি টুইটার থেকে সংগ্রহ করা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে নিজেদের ইচ্ছামত ছাত্র তুলতে রাতভর তাণ্ডব চালিয়েছে বাংলাদেশ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

গত রাতে ঘণ্টার পর ঘণ্টা ধরে ক্ষমতাসীন দলের সহযোগী ছাত্র সংগঠনটি এই কাজ করেছে। আমাদের ঢাবি প্রতিনিধি জানান, এসময় তারা আবাসিক শিক্ষকদের ধাওয়া দিয়ে প্রাধ্যক্ষের কার্যালয় ভাংচুর ও সাধারণ শিক্ষার্থীদের ভয়ভীতি প্রদর্শন করে।

নাম প্রকাশ না করার শর্তে হলের একজন আবাসিক শিক্ষক দ্য ডেইলি স্টারকে জানান, বিজয় একাত্তর হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেলের নেতৃত্বে এই তাণ্ডব চলে।

হলের প্রাধ্যক্ষ শফিউল আলম ভুঁইয়ার সামনেই তার কার্যালয় ভাংচুর করা হয়। এসময় পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেও বিফল হন বলে দ্য ডেইলি স্টারকে তিনি জানিয়েছেন।

সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবগুলো হলের মধ্যে কেবলমাত্র এই হলটিতেই ছাত্রদের সিট বরাদ্দে প্রশাসনের পূর্ণ কর্তৃত্ব ছিলো। অন্য হলগুলোতে অনেক আগে থেকেই ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন তাদের ইচ্ছামত ছাত্র তোলে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, গত রাতে হলের পুরনো রীতি ভঙ্গ করেছে ছাত্রলীগ। মধ্য রাত থেকে ভোর ৪টা পর্যন্ত তারা তাণ্ডব চালিয়েছে। এসময় ইউএনবির ক্যাম্পাস প্রতিনিধি ইমরান হোসেনকেও লাঞ্ছিত করা হয়।

তবে ছাত্রলীগের অভিযুক্ত কোন নেতার সাথে টেলিফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি। এই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আবিদ আল হাসান।

Click here to read the English version of this news

Comments