আদালতে সম্রাটের আত্মসমর্পণ, জামিন আবেদন

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন।
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি: সংগৃহীত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান তিনি।

সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

২০১১ থেকে ২০১৮ সালের মধ্যে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার ক্যাসিনোতে প্রায় ২২২ কোটি টাকা আত্মসাৎ ও তা পাচার করার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় গত ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬ সম্রাটকে জামিন দেন।

এর আগে শারীরিক অবস্থার কথা বিবেচনা করে মানি লন্ডারিং, অস্ত্র ও মাদক মামলায়ও আদালত সম্রাটকে জামিন দেন।

এরপর সম্রাটের জামিন বাতিল চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পিটিশনের পরিপ্রেক্ষিতে গত ১৮ মে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ তার অন্তর্বর্তীকালীন জামিন বাতিলের নির্দেশ দেন। একইসঙ্গে তাকে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণেরও নির্দেশ দিয়েছিলেন।

এর আগে ২০১৯ সালের ১২ নভেম্বর ২ কোটি ৯৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। পরবর্তীতে ২০২০ সালের ৭ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) জাহাঙ্গীর আলম রাজধানীর অবৈধ ক্যাসিনো ব্যবসার 'মূলহোতা' হিসেবে সম্রাটের বিরুদ্ধে ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালতে অভিযোগপত্র জমা দেন।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

7h ago