এনএসইউ ট্রাস্টি বোর্ডের ৪ সদস্যের জামিন আবেদন আবারও খারিজ

৩০৪ কোটি টাকা অর্থ পাচারের মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের ৪ সদস্যের জামিন আবেদন আবারও খারিজ করে দিয়েছেন ঢাকার একটি আদালত।

৩০৪ কোটি টাকা অর্থ পাচারের মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের ৪ সদস্যের জামিন আবেদন আবারও খারিজ করে দিয়েছেন ঢাকার একটি আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম এমরুল কায়েস এ আদেশ দেন।

জামিন আবেদন খারিজ হওয়া এই আসামিরা হলেন হলেন- এম এ কাশেম, বেনাজির আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাজাহান।

আজ শুনানির সময় আদালতে বাদীপক্ষের আইনজীবীরা জানান, তাদের মক্কেলদের বিরুদ্ধে নির্দিষ্ট কোনো অভিযোগ নেই। এই ৪ জনই সমাজে হাই-প্রোফাইল মর্যাদায় অধিষ্ঠিত।

এ ছাড়া অভিযুক্ত শাজাহান কিডনি রোগসহ বিভিন্ন রোগে ভুগছেন জানিয়ে তার সামাজিক মর্যাদা ও অসুস্থতার কথা বিবেচনা করে জামিন আবেদন মঞ্জুর করা উচিত বলেও জানানো হয়।

যদিও রাষ্ট্রপক্ষ আসামিদের জামিন আবেদনের বিরোধিতা করে বলে, তাদের বিরুদ্ধে আনা অভিযোগগুলি প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। এছাড়া, হাইকোর্ট এর আগে তাদের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন।

২ পক্ষের বক্তব্য শোনার পর বিচারক এ মামলায় তাদের জামিন আবেদন নাকচ করে দেন।

গত ২৩ মে একই বিচারক দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এই মামলার আসামিদের ১ দিনের জন্য জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

এর আগে ২২ মে হাইকোর্ট তাদের আগাম জামিনের আবেদন নাকচ করেন। সেইসঙ্গে শাহবাগ পুলিশকে তাদের অবিলম্বে গ্রেপ্তার করে ২৪ ঘণ্টার মধ্যে বিচারিক আদালতে হাজির করার নির্দেশ দেন।

গত ৫ মে দুদক ওই ৪ আসামি এবং এনএসইউ'র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা দায়ের করে। এই মামলায় আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপারের ব্যবস্থাপনা পরিচালক আমিন মোঃ হিলালিকেও আসামি করা হয়।

 

Comments