দুর্নীতির অভিযোগে পাবনার ফরিদপুর পৌরসভা মেয়রকে বহিষ্কার

দুর্নীতির অভিযোগের বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় পাবনার ফরিদপুর উপজেলা পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 
খ ম কামরুজ্জামান মাজেদ। ছবি: সংগৃহীত

দুর্নীতির অভিযোগের বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়ায় পাবনার ফরিদপুর উপজেলা পৌরসভার মেয়র খ ম কামরুজ্জামান মাজেদকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

গতকাল রোববার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বহিষ্কারের বিষয়ে আদেশ দেওয়া হয়।

আজ সোমবার আদেশটি হাতে পাওয়ার পর পাবনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সরকার বিভাগ, পাবনার উপপরিচালক মো. মখলেসুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'গত রোববার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ফারুক হোসনের সই করা এক চিঠিতে মাজেদকে সাময়িক বরখাস্ত করা হয়।'

তিনি জানান, ২০১৯ সালে ফরিদপুর পৌর এলাকার স্থানীয় এক মুক্তিযোদ্ধা দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে রাস্তাঘাট ও ব্রিজ নির্মাণসহ বেশ কিছু প্রকল্পে অনিয়মের অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ জমা দেন।
 
পরে দুদক অভিযোগগুলো স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পাঠায়। মন্ত্রণালয় থেকে বিষয়টি তদন্ত করতে স্থানীয় সরকার বিভাগ পাবনাকে নির্দেশ দেয়।
 
স্থানীয় সরকার বিভাগের তদন্তে বিভিন্ন রাস্তাঘাট ও ব্রিজ নির্মাণসহ বেশ কিছু অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়ায় মেয়রের বিরুদ্ধে একটি তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে জমা দেওয়া হয় বলে জানান উপপরিচালক।

অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান উপপরিচালক। 

এ বিষয়ে কামরুজ্জামান মাজেদ সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো মিথ্যা ও ভিত্তিহীন।

এ বিষয়ে সদ্য বরখাস্ত হওয়া মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কামরুজ্জামান মাজেদ বলেছেন, 'রাজনৈতিক প্রতিপক্ষ আমার মনোনয়ন বাধাগ্রস্ত করার জন্য নির্বাচনের আগে এসব মিথ্যা অভিযোগ দিয়েছে।'

এ ছাড়া তিনি কোনো আনিয়ম করেননি বলেও দাবি করেন।

Comments