নাটোরে ১০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশের পর নাটোরে অভিযান চালিয়ে ১০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন ও নাটোর স্বাস্থ্য বিভাগ।
নাটোর
স্টার ডিজিটাল গ্রাফিক্স

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশের পর নাটোরে অভিযান চালিয়ে ১০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন ও নাটোর স্বাস্থ্য বিভাগ।

শনিবার অভিযান চালিয়ে অনুমোদন না থাকায় এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়। 

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান। তার সঙ্গে ছিলেন সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, নাটোরে বৈধ এবং অবৈধ ২ শতাধিক ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে ১৭০টি বৈধ। প্রথম দিনে মোট ১২টির তালিকা নিয়ে অভিযান শুরু করা হলেও বন্ধ করা হয় ৭টি। তালিকায় থাকা বাকি ৫টি হচ্ছে, শেফা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, নাটোর ডায়াবেটিকস, হৃদ ও চক্ষু হাসপাতাল, সূর্যের হাসি ক্লিনিক, গ্রামীণ হাসপাতাল ও জমজম হাসপাতাল।

নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাবুবুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী জেলা স্বাস্থ্য বিভাগ অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনা শুরু করেছে। যাদের কোনো কাগজপত্র নেই, অথচ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার খুলে ব্যবসা করছেন, তাদের প্রতিষ্ঠানগুলো সিলগালা করে দেওয়া হচ্ছে।'

নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান বলেন, 'অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার যতদিন না বন্ধ করা সম্ভব হচ্ছে, ততদিন এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।'

 

Comments